‘সব জীবিকায় আপনি আমি একটু-আধটু নেপো’, নেপোটিজমের অর্থ বোঝালেন রুদ্রনীল

বর্তমানে সোশ্যাল মিডিয়ায়  ছেয়ে গিয়েছে একটি শব্দে। ‘নেপোটিজম’। যার অর্থ এক কথায় স্টারের ছেলে স্টার। কিন্তু নেপোটিজম কী শুধু বলিউডেই দেখা যায়, অন্য কোথাও নয়! প্রশ্ন তুলে এবার অর্থ বোঝালেন রুদ্রনীল ঘোষ। অভিনেতার সাফ বার্তায় উঠে এল একের পর এক বাস্তব চিত্র। নেপোটিজম জ্বরে যে সাধারণ মানুষও কাবু তা স্পষ্ট করে বুঝিয়ে দিলেন তিনি।

নেপোটিজম আছে সর্বত্রই, তাই সমালোচনা করার আগে নিজের দিকটাও ভাবুন, বার্তা রুদ্রনিলের। কয়েকদিন আগেই অভিনেতা রুদ্রনিলের এক বার্তায় কড়া সমালোচনার শিকার হয়েছেন একশ্রেণীর সাধারণ মানুষ, এবার তিনি তোপ হানলেন নেটিজেনদের ওপর। নেপোটিজমের অর্থ কী, খোলসা করে বুঝিয়ে বললেন তিনি। তাঁর বার্তায় তিনি পরিস্কার বলেন, লাইনের শেষে দাঁড়িয়ে থাকা ব্যক্তিটা যখন পরিচিত পেয়ে সামনে এসে ধন্যবাদ জানান, সেটা নেপোটিজম নয়! একটা চাকরি চেয়ে ধন্যবাদ জানানোটা কি নেপোটিজম নয়, তবে শুধু বলিউডেই কেন নেপোটিজম নিয়ে এত চর্চা!

শিক্ষকের ছেলে শিক্ষক হলে, ডাক্তারের ছেলে ডাক্তার হলে কেন মানুষ প্রশ্ন তোলে না! রুদ্রনীলের কথায়, নেপোটিজম হয়তো জায়গা করে দেয়, কিন্তু মানুষকে সুপারস্টার করে তাঁর দক্ষতা। যদি নেপোটিজমই সবের মূল হত তবে কি এতদিনে অভিষেক বচ্চন সুপারস্টার হতেন না! এই রকম একাধিক প্রশ্ন তুলেছেন অভিনেতা।

Previous articleউপকূলে হাজির সাবমেরিন, উৎস খুঁজতে তৎপর জাপান সরকার
Next articleচিন-নেপাল সখ্য, দ্বন্দ্ব নেপাল কমিউনিস্ট পার্টির অন্দরে