পিএম কেয়ারে চিনা সংস্থার টাকা ঢুকেছে : অভিষেক মনু সিংভি

পিএম কেয়ারে রয়েছে চিনের টাকা। চিন-ভারত সংঘর্ষের আবহে এই অভিযোগ করলেন কংগ্রেসের রাজ্যসভার সাংসদ অভিষেক মনু সিংভি। তাঁর কথায়, প্রধানমন্ত্রী পিএম কেয়ারে বহু চেনা সংস্থা টাকা ঢেলেছে। এই তালিকায় নাম রয়েছে হুয়াওয়েই, অপ্পো, শাওমির মতো সংস্থার। জাতীয় নিরাপত্তার প্রশ্নে অত্যন্ত উদ্বেগের বলে মনে করছে কংগ্রেস।

যদিও এই বিষয়ে বিজেপি কোনও প্রতিক্রিয়া দেয়নি। সুপ্রিম কোর্টের আইনজীবী সিংভি বলেন, “গত ২০ মে থেকে প্রধানমন্ত্রী ওই বিতর্কিত তহবিলে ৯ হাজার ৬৭৮ কোটি টাকা নিয়েছেন। সীমানা পেরিয়ে চিন ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়লেও নরেন্দ্র মোদি একাধিক সংস্থার থেকে টাকা নিয়েছেন।”

গেরুয়া শিবির সহ প্রধানমন্ত্রীকে একাধিক প্রশ্ন ছুড়ে দিয়েছেন কংগ্রেস নেতা। তাঁর প্রশ্ন, চিনা সংস্থা টিকটক কি পিএম কেয়ারে ৩০ কোটি টাকা দিয়েছে? প্রধানমন্ত্রী কি চিনা সংস্থা হুয়াওয়েইর থেকে ৬০ কোটি টাকা নিয়েছেন? এই সংস্থার সঙ্গে কি চিনা সেনাবাহিনীর কোনও সম্পর্ক রয়েছে? ওই তহবিলে কি শাওমি ১৫ কোটি টাকা দিয়েছে? অপ্পোর এক কোটি টাকা সত্যিই পিএম কেয়ারে ঢুকেছে? পেটিএমের ৩৮ শতাংশ শেয়ার চিনা দখলে, তারা কি ওই তহবিলে ১০০ কোটি টাকা দিয়েছে?

Previous articleশহরের বুকে ব্যাঙ্কের ভল্ট ভেঙে লুঠের চেষ্টা, সতর্ক করে দিল পুলিশকে
Next articleরাজ্যকে এক মাস সময় দিয়ে ১ অগাস্ট থেকে ধর্মঘটের ডাক ট্রাক মালিকদের