মুখ্যমন্ত্রী মর্নিংওয়াকের অনুমতি দেওয়ায় ৩ মাস পর খুলে যাচ্ছে রবীন্দ্র সরোবর লেক

আনলক ফেজ-ওয়ানের পর আগামীকাল পয়লা জুলাই থেকে শুরু হচ্ছে ফেজ-টু। করোনা আবহতে ইতিমধ্যেই ধীরে ধীরে স্বাভাবিক জনজীবনে ফিরছে মানুষ। এবার ফেজ-টু’তে কিছু বিষয়ে শিথিলতা আনছে রাজ্য সরকার।

আজ, মঙ্গলবার বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠক করে মর্নিংওয়াকের অনুমতি দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, এমন অনেক মানুষ আছেন, যাঁদের নিজেদের ফিট রাখতে মর্নিংওয়াকের প্রয়োজন আছে। আর মুখ্যমন্ত্রীর এদিনের এই ঘোষণার পরই কলকাতা পুরসভার পক্ষ থেকে সবুজে ভরা দক্ষিণ কলকাতার রবীন্দ্র সরোবর লেক খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। জানা যাচ্ছে, আগামীকাল ভোরেই খুলে দেওয়া হবে লেকের সমস্ত গেট।

এখন থেকে প্রতিদিন ভোর সাড়ে পাঁচটা থেকে সাড়ে আটটা পর্যন্ত খোলা থাকবে রবীন্দ্র সরোবর লেক। ওই সময়ের মধ্যে মর্নিংওয়াক করতে পারবেন মানুষজন। তারপরই অবশ্য গেট বন্ধ করে দেওয়া হবে। একইসঙ্গে জানানো হয়েছে, যাঁরা হাঁটতে আসবেন তাঁদের সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনেই লেকে আসতে হবে মাস্ক পড়ে। একসঙ্গে দলবেঁধে হাঁটা যাবে না। বজায় রাখতে হবে সামাজিক দূরত্ব বিধি। লেকে বসে অযথা আড্ডা দেওয়ার উপরও নিষেধাজ্ঞা বলবৎ থাকছে।