সাংবাদিক গ্রেফতারের প্রতিবাদ করতে গিয়ে প্রেস ক্লাবের সামনে আটক সৌমিত্র খাঁ

রাজ্যে এক বেসরকারি সংবাদ মাধ্যমের সম্পাদককে গ্রেফতারের বিরোধিতা করে সোচ্চার হলো বিজেপি যুবমোর্চা সভাপতি তথা বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। আজ, সোমবার রাজ্য বিজেপির পক্ষ থেকে যুবমোর্চার ব্যানারে কলকাতা প্রেস ক্লাবের সামনে বিক্ষোভের আয়োজন করা হয়।

সৌমিত্র খাঁ-এর নেতৃত্বে বেশকিছু যুবমোর্চার কর্মী-সমর্থক প্রেস ক্লাবের সামনে হাজির হয়েই পুলিশ তাঁদের গতিরোধ করে এবং পুলিশ জানায় ১৪৪ ধারা বলবৎ থাকায় প্রেস ক্লাবের সামনে কোনও মিটিং-মিছিল করা যাবে না। পুলিশের এই বক্তব্যে প্রতিবাদ জানায় যুবমোর্চার কর্মীরা। পুলিশের সঙ্গে শুরু হয় ধস্তাধস্তি। এরপরই পুলিশ আইন-শৃঙ্খলা ভাঙার অভিযোগে সৌমিত্র খাঁ-সহ প্রায় জনা ২০ যুবমোর্চা কর্মীকে গ্রেফতার করে করে লালবাজারে নিয়ে যায়।

উল্লেখ্য, গতকাল একটি বেসরকারি সংবাদ মাধ্যমের কর্মী ও তাঁর পরিবারের সদস্যদের গ্রেফতার করে পুলিশ। যুবমোর্চার অভিযোগ, এছাড়াও বেশ কিছুদিন ধরে অন্যান্য সংবাদমাধ্যম কর্মীদেরও হেনস্তা হতে হচ্ছে। এই প্রতিকার চেয়ে এই বিক্ষোভ সমাবেশের কর্মসূচি নিয়েছিল যুবমোর্চা। তারা কলকাতা প্রেস ক্লাবের পদাধিকারীদের সঙ্গে দেখা করে একটু স্মারকলিপিও দিতে চেয়েছিলেন বলে জানিয়েছেন সৌমিত্র খাঁ।