*প্রয়াত হলেন বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী অ্যান্ড্রু কিশোর*

প্রয়াত হলেন বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ কন্ঠশিল্পী অ্যান্ড্রু কিশোর। টানা ১০ মাস ক্যানসারের সঙ্গে যুদ্ধ চালিয়ে শেষ পর্যন্ত পরাজিত হলেন জনপ্রিয় শিল্পী অ্যান্ড্রু কিশোর। সিঙ্গাপুরে তাঁর চিকিৎসা চলছিলো৷ কিছুদিন আগে তিনি দেশে ফিরতে চেয়েছিলেন। বলেছিলেন, ‘আমি আমার দেশে গিয়ে মরতে চাই, এখানে নয়।’ তাঁর ইচ্ছাপূরণ করতে গত
১১ জুন বিকেলে সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুল্যান্সে দেশে ফেরেন তিনি। চলে যান রাজশাহীতে, যেখান থেকে এই যশস্বী শিল্পীর যাত্রা শুরু হয়েছিলো। নিজের শহর রাজশাহীর মহিষবাথান এলাকায় বোনের বাড়িতে সোমবার সন্ধ্যা ৭টা নাগাদ শেষ হলো তাঁর জীবন৷ বিদায় নিলেন তিনি।

অ্যান্ড্রু কিশোর নিজের সম্পর্কে বলতেন, “আমি একজন কণ্ঠশ্রমিক। বৃহত্তর কোনো বিষয় নিয়ে ভাবনা কিংবা আশা করার কাজ আমার নয়।” শরীরে নানা ধরনের জটিলতা নিয়ে অসুস্থ অবস্থাতেই গত বছরের ৯ সেপ্টেম্বর সিঙ্গাপুরের হাসপাতালে ভর্তি করা হয়েছিলো অ্যান্ড্রু কিশোরকে৷ সেপ্টেম্বরেই তাঁর ব্লাড ক্যানসার ধরা পড়ে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে তাঁর চিকিৎসা শুরু হয়। সেখানে কয়েক মাস একনাগাড়ে তাঁর চিকিৎসা চলে। সব চেষ্টার ব্যর্থ করে চিরতরে বিদায় নিলেন তিনি।

Previous articleরাজভবনে জন্মদিন পালন: শ্যামাপ্রসাদের আদর্শে রাজ্য চালানোর পরামর্শ রাজ্যপালের
Next articleকলকাতার কিছু এলাকায় ফের লকডাউন? জল্পনা নবান্নে