হাসপাতালে গিয়ে অনেকে সংক্রমিত হচ্ছেন: কর্তৃপক্ষকে সতর্ক হওয়ার নির্দেশ মুখ্যমন্ত্রীর

অন্য রোগ নিয়ে হাসপাতালে গিয়ে অনেকে ভাইরাস সংক্রমিত হয়ে মারা যাচ্ছেন। এটা কখনই কাঙ্ক্ষিত নয়। এ বিষয়ে সরকারি-বেসরকারি হাসপাতালগুলিকে সতর্ক হতেই হবে। বুধবার, নবান্নে এই নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেন, সংক্রমণ রুখতে মাস্ক পরতেই হবে। সব বিধি মানতেই হবে। বৈঠকে উপস্থিত হাসপাতালে সুপার অধ্যক্ষ ও চিকিৎসকদের তিনি প্রশ্ন করেন, “ভালো পরিষেবা দিতে কী চাই বলুন?”। তাঁরা জানান, যে সুরক্ষা কিট সবই পেয়েছেন তাঁরা। তবে মুখ্যমন্ত্রী চিকিৎসকদের সুরক্ষায় বিশেষ শিল্ড ব্যবহারের প্রস্তাব দেন। আশাকর্মীদের বিশেষ ধরনের চাদর দেওয়া হয়েছে বলে জানান মমতা।
যেখানে এসি নেই সেখানে পিপিই পরে দীর্ঘক্ষণ থাকতে গিয়ে অসুস্থ হয়ে পড়ছেন চিকিৎসকরা। এই অভিযোগ শুনে শীতাতপ নিয়ন্ত্রণযন্ত্রের ব্যবস্থা করতে মুখ্যসচিব রাজীব সিনহাকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।
অনেক সময় নবজাতক অথবা মায়ের সংক্রমণ হচ্ছে, সে বিষয়ে বিশেষ নজর দিতে হবে। প্রসূতিদের বিশেষ কেয়ার দেওয়ার পরামর্শ দেন মমতা।
মুখ্যমন্ত্রী বলেন, সংক্রমণে বয়স্করাই মারা যাচ্ছেন, একথা ঠিক নয়। অনেকে বয়স্করাই সেরে উঠছেন। পুলিশকে আরও কড়া হতে হবে। মাস্ক পরে না বেরলে বাড়ি পাঠিয়ে দিন- পুলিশকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Previous articleসিলেবাসের ভার কমানো নিয়ে কী ভাবনা রাজ্যের?
Next article‘নো স্কুল নো ফিজ’, ফি মকুবের দাবিতে বিক্ষোভ অব্যাহত