Breaking: ইস্টবেঙ্গলের সাহায্যে রাজ্যের PSU থেকে অর্থবরাদ্দে মমতা? বেসুরো দুই আমলা

ইস্টবেঙ্গল যাতে আই এস এল খেলে তার জন্য সবরকম চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবারও নবান্নে বৈঠক করেছেন তিনি।

এখন যা পরিস্থিতি, তাতে কোনো একটি বড় লগ্নিকারী সংস্থাকে দিয়ে কোম্পানি স্ট্রাকচার তৈরি করতে হবে। তারা শেয়ার নেবে। তার বাইরে ইস্টবেঙ্গলের হাতে থাকা অংশের জন্যে চাই স্পনসর।

নবান্ন সূত্রে খবর, লগ্নিকারী হিসেবে দুটি সংস্থার সঙ্গে কথা চলছে। একটি হল প্রবাসী ভারতীয় শিল্পপতি প্রসূন মুখোপাধ্যায়ের USEL. অন্যটি রিলায়েন্স। এদের যেকোনো একটিকে দিয়ে কোম্পানি তৈরি হবে।

এ আই এফ এফ সচিব কুশল দাসের ঘনিষ্ঠমহল এবং নবান্নের আই এ এসদের একটি সূত্রের খবর, বাকি টাকার জন্য মুখ্যমন্ত্রী একটি নতুন মডেল নিতে পারেন। রাজ্যের হাতে থাকা রাষ্ট্রায়ত্ত সংস্থা কয়েকটিকে দিয়ে স্পনসর করানো। সাতটি সংস্থা চিহ্নিত। সমন্বয় রাখছেন মুখ্যসচিব রাজীব সিনহা। বাংলার একটি শতবর্ষপ্রাচীন ঐতিহ্যশালী ক্লাবের পাশে দাঁড়াতে এই পথ ভাবছে নবান্ন। এদিকে জানা গেছে দুটি সংস্থার ক্ষেত্রে বিভাগীয় সচিবরা সহযোগিতা করছেন না। তাঁরা মুখ্যসচিবকে সেই ইঙ্গিত দিয়েছেন। এঁদের নেতিবাচক বক্তব্য, আর্থিক সঙ্কটের সময় এইভাবে একটি ক্লাবকে টাকা দিলে পরবর্তীকালে মেট্রো ডেয়ারি বিতর্কের মত তদন্তের মুখে পড়তে পারেন আমলারা। ফলে এই সংক্রান্ত কোনো কাগজে তাঁরা সই করবেন না। ফাইলে নোট দিতে হবে মুখ্যমন্ত্রীকে। এই দুই আমলার কারণে এত সুন্দর একটা মডেল হোঁচট খাচ্ছে। রাজীব সিনহা অবশ্য জট খুলতে শুক্রবার আবার তাঁদের বোঝাবেন বলে খবর।

তবে আন্তরিকভাবেই মমতা চান ইস্টবেঙ্গলের জট কাটুক। ক্লাবকর্তা দেবব্রত সরকারও প্রাণপাত পরিশ্রম করছেন।

 

Previous articleব্রেকফাস্ট নিউজ
Next articleচিন্তিত কৃষি দফতর, বৃষ্টির ঘাটতি দক্ষিণবঙ্গে