বীরভূমের পুরসভা এলাকায় ফের লকডাউন, জেনে নিন সময়সীমা

এক সপ্তাহের জন্য প্রতিদিন ১৫ ঘণ্টা করে লকডাউন ঘোষণা জারি হল বীরভূম জেলার সবকটি পুরসভা এলাকায়। একমাত্র ওষুধের দোকান এবং অত্যাবশ্যকীয় পরিষেবা ছাড়া বন্ধ রাখা হবে সবকিছুই। বুধবার, সিউড়িতে পুলিশ, প্রশাসন, স্বাস্থ্য দফতরের এক উচ্চ পর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়। ২৪ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত বিকেল তিনটা থেকে সকাল ছটা এই লকডাউন থাকবে। এই লকডাউন পালনে পুলিশ-প্রশাসনের পক্ষ থেকে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।

জেলার সংক্রমণের বর্তমান অবস্থা নিয়ে বুধবারের বৈঠকে উপস্থিত ছিলেন বীরভূম জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিংহ, জেলা শাসক মৌমিতা গোদারা, পুলিশ সুপার শ্যাম সিং, মহকুমা শাসক সিউড়ি ও সিউড়ি পুরসভার প্রশাসক সহ অন্যান্য আধিকারিকরা।
ইতিমধ্যেই রাজ্য সরকার বৃহস্পতিবার, শনিবার ও আগামী বুধবার সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে। এবার আগাম সতর্কতা হিসেবে জেলার ছটি পুরসভা সিউড়ি, সাঁইথিয়া, দুবরাজপুর, রামপুরহাট ,নলহাটি এবং বোলপুরে এই কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। চিকিৎসা পরিষেবা রান্নার গ্যাস, পেট্রোল পাম্প সংবাদমাধ্যম দমকল বাহিনী ছাড়া সমস্ত কিছুই ওই সময়ে বন্ধ রাখার ব্যাপারে জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশিকা জারি করা হয়েছে। জেলার পরিস্থিতি ভয়াবহ না হলেও, বৈঠক শেষে মেন্টর অভিজিৎ সিংহ জানান, রাজ্য সরকার ঘোষিত লকডাউন তো হবেই। পাশাপাশি ২৪ জুলাই থেকে ৩১ জুলাই দুপুর ৩টে থেকে সকাল ৬ টা পর্যন্ত বীরভূমের সমস্ত পুরসভা এলাকায় হবে কঠোর লকডাউন। এছাড়াও বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে খোলা হবে একটি হোয়াটস্যাপ গ্রুপ। যেখানে জেলার বাসিন্দাদের যে কোনো ব্যক্তি করোনা টেস্টের ইচ্ছা প্রকাশ করলে। তার পরীক্ষার ব্যবস্থা করে দেবে বীরভূম জেলা প্রশাসন। বুধবার পর্যন্ত বীরভূম স্বাস্থ্য জেলায় অর্থাৎ সিউড়ি ও বোলপুর মহকুমা ৮ জন ভাইরাস আক্রান্ত হয়ে আছেন। তাঁদের বোলপুরের গ্লোক্যাল হাসপাতালে চিকিৎসা চলছে।
অন্যদিকে, রামপুরহাটে সাতজন এখনও পর্যন্ত আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

Previous articleদেশে বিনামূল্যে মিলবে অক্সফোর্ডের প্রতিষেধক? কী বলছে সেরাম ইনস্টিটিউট
Next articleঠিকই বলেছেন মুখ্যমন্ত্রী, বাংলা শাসন করবে বাঙালিরা, শুধু তৃণমূলকে ছাড়া!