করোনার ভয়ে আসেনি মুকুল, শোভন কেন এসেছে জানা নেই! দিল্লির বৈঠক প্রসঙ্গে দিলীপ

বুধবার থেকে দিল্লিতে তিনদিনব্যাপী বিজেপির নির্বাচনী প্রস্তুতি বৈঠক শুরু হয়েছে। সেই বৈঠকে যোগ দিতে রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্ব উড়ে গিয়েছেন রাজধানী শহরে। কেন্দ্রীয় নেতারা বঙ্গ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বাংলার রাজনীতিতে দলের আগামীর রূপরেখা তৈরি করছেন। তবে আজ, বৃহস্পতিবার বৈঠকের দ্বিতীয় দিনে গরহাজির ছিলেন মুকুল রায়। তাঁর এই অনুপস্থিতি নিয়ে রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে।

এদিনের বৈঠকে মুকুলের এই গরহাজিরাকে অবশ্য বিশেষ গুরুত্ব দিতে নারাজ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।
তাঁর কথায়, “আজ না থাকলেও মুকুল রায় গতকালের বৈঠকে ছিলেন। আজ যে আসতে পারবেন না, সেটা সম্ভবত জানিয়েছিলেন। মনে হয় কলকাতা ফিরে গেছেন মুকুল রায়।

আসলে উনি করোনার কারণে একটু দূরে দূরে থাকছেন।” তবে মুকুলের না থাকার কারন শুধু করোনা, সেটা হজম হচ্ছে না অনেকের। আদৌ করোনা, নাকি গরহাজিরার গভীরে রয়েছে আরও বড় কারণ, তার উত্তর অবশ্য সময় দেবে।

অন্যদিকে, দীর্ঘদিন পর ফের সামনে এলেন শোভন চট্টোপাধ্যায়। আজকের বৈঠকে উপস্থিত ছিলেন শোভন। গতবছর আগস্টের মাঝামাঝি এই দিল্লিতেই শীর্ষ নেতৃত্বের উপস্থিততি বিজেপিতে যোগদান করার পর থেকে সক্রিয় রাজনীতি থেকে কার্যত স্বেচ্ছাবসর নিয়েছিলেন শোভনবাবু, সেই সময় মাঝে একদিন কলকাতায় বিজেপি দফতরে বিশেষ বান্ধবীকে নিয়ে সম্বর্ধনায় যোগ দেওয়া ছাড়া এই এক বছরে তাঁকে আর খুঁজে পাওয়া যায়নি।

আর হঠাৎ দিল্লির বৈঠকে তাঁকে দেখে সম্ভবত কিছুটা অবাকই হয়েছেন দিলীপ ঘোষ। শোভনের দিল্লি আসা প্রসঙ্গে রাজ্য বিজেপি সভাপতি বলেন, তাঁর কাছে নাকি শোভন চট্টোপাধ্যায়ের উপস্থিত থাকার কোনও খবরই ছিল না।দিলীপ ঘোষ বলরন, ” আমি যতদূর জানি, শোভন চট্টোপাধ্যায়ের দিল্লির এই বৈঠকে থাকার কথা নয়। কিন্তু কে তাঁকে ডেকেছে জানি না! আমার সঙ্গে ওনার কোনও কথাই হয়নি।”

মুকুল রায় এবং শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে দিলীপ ঘোষের এমন উদাসীন মন্তব্য কিন্তু বেশ তাৎপর্যপূর্ণ। যা নিয়ে রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে।

Previous articleছাত্রীকে হেনস্থার অভিযোগ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের বিরুদ্ধে
Next articleলকডাউন অমান্য-মাস্কবিহীন-প্রকাশ্যে থুতু ফেলার অভিযোগে কলকাতাতে গ্রেফতার প্রায় ১৫০০!