ফের মানবিক সৌরভ, এবার দাঁড়ালেন করোনা আক্রান্ত অসহায় পরিবারের পাশে

ক্রিকেটের বাইশ গজ বা লর্ডসের ব্যালকনি হোক কিংবা রিয়েলিটি শো-এর মঞ্চ, সিএবি সভাপতি কিংবা প্রশাসক হয়ে বিসিসিআই প্রেসিডেন্ট অথবা মহামারি আবহে অসহায় মানুষের জন্য কিছু করে দেখানো, সৌরভ গঙ্গোপাধ্যায়ের “দাদাগিরি” চলছে চলবে।

প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভের বেহালার বীরেন রায় রোডের বাড়িতে করোনার হানা। দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে এখনও হাসপাতালে চিকিৎসাধীন। নিজেও পরিবার-সহ কাটিয়েছেন কোয়ারেন্টাইনে। সৌরভেরও করোনা পরীক্ষা হয়েছে। তবে সেই ফল নেগেটিভ আসায় কিছুটা স্বস্তি পেয়েছেন মহারাজ।
কিন্তু বুক চিতিয়ে লড়াই করা তাঁর স্বভাবসিদ্ধ। লড়াই থেকে পিছিয়ে আসার পাত্র তিনি নন। তাই করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি। এবার করোনা আক্রান্ত এক সহায়-সম্বলহীন অসহায়-দুর্গত পরিবারের পাশে দাঁড়ালেন প্রিন্স অফ ক্যালকাটা।

সম্প্রতি, হুগলি জেলার চুঁচুড়ার কদমতলার বাসিন্দা সৌরভ বসু করোনা আক্রান্ত হয়েছেন। সৌরভ বসু, তাঁর স্ত্রী সুস্মিতা বসু জ্বর,সর্দি-কাশি করোনার সবরকম উপসর্গ নিয়ে ভুগছেন। সৌরভ বসুর রিপোর্ট পজিটিভ আসে। জানা গিয়েছে, দুই সন্তানের শরীরেও করোনার সবরকম উপসর্গ দেখা দিয়েছে। কিন্তু সৌরভ ও তাঁর স্ত্রী এতটাই অসুস্থ যে, নিজের সন্তানদের করোনা পরীক্ষা করাতে পারছিলেন না।

এদিকে মহামারি আতঙ্কে অসহায় পরিবারটির পাশে দাঁড়াতে এগিয়ে আসছিলেন না কেউ। বসু পরিবারের এমন অসহায়তার খবর পৌছয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে। সেই পরিবারের এমন দুরবস্থার কথা শুনে সাহায্যের হাত বাড়াতে দু’বার ভাবেননি বিসিসিআই সভাপতি। তৎক্ষণাৎ ফোন নম্বর জোগাড় করে সৌরভ যোগাযোগ করেন চুঁচুড়ার মহকুমা শাসক অরিন্দম বিশ্বাসের সঙ্গে। ফোনে মহকুমা শাসককে সৌরভ অনুরোধ করেন পরিবারটির পাশে দাঁড়ানোর জন্য। সৌরভের এমন মানবিক আবেদনে সাড়া দিতে সময় নষ্ট করেননি চুঁচুড়ার এসডিও অরিন্দম বিশ্বাসও। করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয় সৌরভ ও সুস্মিতা বসুর সন্তানদের। একইসঙ্গে বিসিসিআই সভাপতি সুস্থ হয়ে না ওঠা পর্যন্ত ওই পরিবারের পাশে সবরকম ভাবে থাকবেন বলে জানিয়েছেন।

এদিকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের এমন মানবিক কাজকে কুর্নিশ জানাচ্ছে গোটা বাংলা। করোনার বিরুদ্ধে প্রাক্তন ভারত অধিনায়কের এই মানবিক পদক্ষেপ প্রথম নয়, করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রথম থেকে লড়াই চালিয়ে আসছেন বিসিসিআই প্রেসিডেন্ট।

টানা লকডাউন পর্বে বেলুড় মঠ , ভারত সেবাশ্রম ও ইসকনের মাধ্যমে দুর্গত মানুষদের জন্য খাদ্য সামগ্রী ও অনুদান দেওয়া থেকে শুরু করে ইডেনকে কোয়ারেন্টাইন সেন্টারের প্রস্তাব-সহ করোনা যোদ্ধাদের সম্মান দেওয়ার মতো কাজ করেছেন সৌরভ।

Previous articleমাস্ক নিয়ে সংশয়: কী দেখে চিনবেন আসল না নকল?
Next articleরাজ্যপালকে ম্যানেজ করতে না পেরেই ব্যক্তিগত আক্রমণ : দিলীপ