পুলিশের গুলিতে মৃত্যু প্রাক্তন সেনা আধিকারিকের

পুলিশের গুলিতে প্রাক্তন সেনার মৃত্যু ঘিরে বিতর্ক ঢাকায়। শুক্রবার বাংলাদেশের কক্সবাজারে প্রকাশ্যে পুলিশ গুলি করে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মহম্মদ রাশেদ খানকে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানান, ঘটনার তদন্ত শুরু হয়েছে। পুলিশের দাবি, তল্লাশি চলার সময় আগ্নেয়াস্ত্র বের করেন ওই ব্যক্তি। এরপরই গুলি চালান এক পুলিশ। পরে মৃত ওই ব্যক্তির পরিচয় জানা যায়। জানা গিয়েছে, সেনাবাহিনী থেকে অবসরের নিয়ে কক্সবাজারে একটি হোটেলে থাকতেন। মাঝেমধ্যে তথ্যচিত্র বানানোর কাজ করতেন সিনহা রাশেদ।

পুলিশ জানিয়েছে, ঘটনার রাতে প্রাক্তন ওই সেনা আধিকারিক কয়েকজনকে নিয়ে তাঁর ব্যক্তিগত গা‌ড়ি‌তে টেকনাফ থেকে কক্সবাজারের দিকে যাচ্ছিলেন। মেরিন ড্রাইভের চেকপোষ্টে পুলিশ গাড়ি থামিয়ে তল্লাশি শুরু করে। ওই তল্লাশিতে বাধা দেন সিনহা রাশেদ।

কক্সবাজারের পু‌লিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানিয়েছেন, ওই গাড়ির আরোহীদের ডাকাত সন্দেহ করে পুলিশ তল্লাশি শুরু করে। কিন্তু গাড়ির। ভেতর থেকে একজন পিস্তল বের করে। আত্মরক্ষার্থে পুলিশ গুলি চালায়। পুলিশকে বাজেয়াপ্ত করেছে। একইসঙ্গে গাঁজা এবং দুটি বিদেশি মদের বোতল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Previous articleরাম মন্দির : তিন দিনের যজ্ঞ শুরু
Next articleকোভিড রিপোর্ট নেগেটিভ: জানালেন ধনকড়