ভাঙছে সংস্কার, অসহায় বৃদ্ধকে রাস্তা থেকে তুলে হাসপাতালে দিলেন নাগরিকরাই

মানবিকতার সাক্ষী থাকল শহর । রবিবার এক অমানবিক চিত্র দেখেছিলেন কলকাতাবাসী । কিন্তু ২৪ ঘন্টার মধ্যেই এই ঘটনা প্রমাণ করল মানবিকতা এখনও হারিয়ে যায়নি । অতিমারির আতঙ্ককে দূরে ঠেলে মানবিকতার নজির গড়ল শহর । সোমবার ঠিক মার্বেল প্যালেসের সামনে বড় বাজারের কাছে ঘটনা। এক ভবঘুরে বৃদ্ধ পড়েছিলেন রাস্তায়। গায়ে জ্বর । অসুস্থ। জামাকাপড় নোংরা হয়ে গিয়েছে। ওই বৃদ্ধকে উদ্ধার করে তাঁর মল-মূত্র মাখা শরীর পরিস্কার করেন এলাকার বাসিন্দা রানা ভট্টাচার্য, দীপনারায়ণ বাজপেয়ী এবং সঙ্গীত পান্ডে।

এরপর তাঁরা বিষয়টি জানান ‘কোভিড কেয়ার নেটওয়ার্ক’ স্বেচ্ছাসেবী সংস্থায়। এই সংস্থা একের পর এক অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। উদ্ধার করেছে অনেক ভবঘুরে অসহায় মানুষকে। তাঁদের চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছে। তাই এই বিষয়ে সংস্থার সদস্য রুপশ্রী রায়কে খবর দেওয়া হয়।

এই সংগঠনের সঙ্গে যুক্ত আছেন বিশিষ্ট অভিনেতা দেবশঙ্কর হালদার। সংগঠনের সদস্য রূপশ্রী রায় খবরটি পাওয়ামাত্রই তাঁরা ঘটনাস্থলে পৌঁছান। ছিলেন অভিনেতা দেবশঙ্কর হালদারও। তাঁরা কথা বলেন যাঁরা বৃদ্ধকে উদ্ধার করেছিলেন তাঁদের সঙ্গে । ‘কোভিড কেয়ার নেটওয়ার্ক’ অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে বৃদ্ধকে এনআরএস হাসপাতালে ভর্তি করে। বৃদ্ধের চিকিৎসা চলছে।

এই কজের জন্য স্বেচ্ছাসেবী সংস্থাটি ধন্যবাদ জানিয়েছে ওই বাসিন্দাদের। স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে অভিনেতা দেবশঙ্কর হালদার ‘এখন বিশ্ববাংলা সংবাদ’-কে বলেন, “আমি বলব এইভাবেই সংক্রমিত হোক সাহস। সবাই এগিয়ে আসুন। সাহায্যের হাত বাড়িয়ে দিন।” স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে রূপশ্রী রায় বলেন, “রবিবার ঠিক এর উল্টো ঘটনা দেখেছি আমরা। ভাইরাস সন্দেহে মন্দির থেকে বের করে দেওয়া হয় অসুস্থ বৃদ্ধকে। তাঁকেও আমরা উদ্ধার করি। আজ দেখলাম মানবিকতা।”

Previous articleএবার করোনা আক্রান্ত পি চিদাম্বরম পুত্র কার্তি
Next articleকার্যকর হবে না নতুন শিক্ষানীতি, স্পষ্ট বক্তব্য তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর