মেসি তো মানুষ, মারোদোনা হলো ফুটবলের ঈশ্বর! কে বললেন জানেন কী?

লিওনেল মেসি অসাধারণ, কিন্তু তিনি নিতান্তই মানুষ। কিন্তু দিয়েগো মারাদোনার সঙ্গে কোনও তুলনা হয় না। তিনি ঈশ্বর, ফুটবলের ঈশ্বর।… কে বলছেন জানেন? মারাদোনা। বিশ্বাস হচ্ছে না তো! হ্যাঁ ইনি মারাদোনাই। দিয়েগো সিনেগ্রা, জুনিয়র মারাদোনা। দিয়েগো আরমান্দো মারাদোনার পুত্র।

মারাদোনার জন্য নাপোলির পরিচিতি। সেই নাপোলির বিরুদ্ধেই চ্যাম্পিয়নস লিগে খেলতে নামছে বার্সেলোনা। আগের ম্যাচে মেসিকে বোতলবন্দি করে ফেলেছিলেন নাপোলির ম্যানেজার জেন্নারো গাত্তুসো। ফল ১-১। এবার জিততে মরিয়ে বার্সা। কিন্তু তৈরি নাপোলিও। আর নাপোলিকে চার্জ করে দিতে বাবার প্রসঙ্গ টেনে আনলেন জুনিয়র মারাদোনা। তাঁর সাফ কথা, আমার বাবার সঙ্গে কারওর তুলনা চলে না। আসলে কোনও মানুষের সঙ্গে ভিন গ্রহের কারওর তুলনা চলে নাকি? তবে হ্যাঁ, মেসি এক বিস্ময়। মানুষের মধ্যে মেসিই সেরা। আর মারাদোনা ফুটবলের ঈশ্বর। কারওর ক্ষমতা নেই বাবার উচ্চতায় পৌঁছানো। আসলে তা অসম্ভব।

নাপোলিতে খেলার সময় সিনাগ্রার মায়ের সঙ্গে পরিচয় হয় মারাদোনার। পারিপার্শ্বিক নানা চাপে ছেলের জন্মের বহু পড়ে মা ও ছেলেকে স্বীকৃতি দেন। সিনাগ্রা ইতালিতে থাকেন। চুটিয়ে এক সময় ফুটবল খেলেছেন। ইতালির অনূর্ধ্ব ১৭ দলে খেলেছেন। এখন পেশাদার বিচ ফুটবলার।

Previous articleকরোনা রোগী ভর্তিতে নয়া অ্যাডভাইসারি স্বাস্থ্য কমিশনের
Next articleস্নাতক স্তরে ইন্টার্নশিপের সুযোগ, নির্দেশিকা জারি ইউজিসির