কথার জালে ফাঁসিয়ে ব্যবসায়ীর থেকে ৫৫ লক্ষ টাকা হাতালেন বিদেশি তরুণী

ফেসবুকে পরিচয় হয়েছিল বিদেশি তরুণীর সঙ্গে। কথার জালে ফেঁসে ৫৫ লক্ষ টাকা খোয়ালেন পাঁশকুড়ার ব্যবসায়ী। ওই ব্যবসায়ীর অভিযোগ, ভ্যাকসিন তৈরির কাঁচামাল সরবরাহ করার টোপ দিয়ে তাঁর থেকে ওই টাকা হাতিয়ে নিয়েছে স্কটিশ তরুণী।

ব্যবসায়ী আশিস সাউ পাঁশকুড়ার বাসিন্দা। ইতিমধ্যেই পাঁশকুড়া থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। আশিস জানিয়েছেন, গত ৬ এপ্রিল এক তরুণীর সঙ্গে ফেসবুকে তাঁর আলাপ। ওই তরুণী জানান তিনি স্কটল্যান্ডের বাসিন্দা। রোজই প্রায় কথা হত বলে জানিয়েছেন আশিস। তরুণী জানিয়েছিলেন, আমেরিকার এক ওষুধ প্রস্তুতকারক সংস্থার সঙ্গে তিনি যুক্ত। যে সংস্থার সঙ্গে তিনি যুক্ত তারা ভ্যাকসিন নিয়ে গবেষণা করছে বলে জানিয়েছিলেন তরুণী। আশিসকে তিনি জানান, ভ্যাকসিন তৈরির কাজে যারা কাঁচামাল সরবরাহ করছে তাদের কমিশন দেওয়া হচ্ছে। ওই কাজে আশিসকে যোগ দেওয়ার কথা বলেন ওই তরুণী।

কোথায় কাঁচামাল পাওয়া যাবে সেই খোঁজ খবর দেন তরুণী।মহারাষ্ট্রের এক সংস্থার ঠিকানা, ফোন নম্বর, ই-মেল আইডি আশিসকে দেন তিনি। মহারাষ্ট্রের সংস্থার সঙ্গে যোগাযোগ করলে তারা জানায়, ৬ জুলাই আমেরিকার সংস্থা কাঁচামাল সংগ্রহ করবে। কাঁচামাল নেওয়ার জন্য ৪০ শতাংশ টাকা অগ্রিম দিতে হবে। এরপর দফায় দফায় টাকা দেন ওই ব্যবসায়ী। সব মিলিয়ে প্রায় ৫৫ লক্ষ টাকা দেন তিনি। অভিযোগ টাকা দেওয়া হলেও কোনও কাঁচামাল পাননি আশিস সাউ। এমনকী ওই সংস্থার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও কোনও লাভ হয়নি। এরপরই পাঁশকুড়া থানায় অভিযোগ দায়ের করেন তিনি। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি পুলিশ।

Previous articleঅভিভাবক এবং অতি কাছের বন্ধু হিসাবে অকাল প্রয়াত বিমল পোদ্দারের অসাধারণ সান্নিধ্য দেওয়ার ক্ষমতাকে কুর্নিশ
Next articleজাহাজ দুর্ঘটনা: সমুদ্রে ভাসছে তেল, জারি জরুরি অবস্থা