গণতন্ত্র বাঁচাতে সত্যের পথে থাকুন, সব দলের বিধায়কদের বেনজির চিঠি গেহলটের

মরু রাজ্যের রাজনৈতিক টানাপোড়েন এখনও বহাল। বিস্তর নাটকের পর আগামী ১৪ অগাস্ট থেকে শুরু হবে বিধানসভা অধিবেশন। এই অধিবেশনেই সম্ভবত আস্থা ভোটের মুখোমুখি হতে হবে কংগ্রেস সরকারকে।

বিশেষ অধিবেশনের আগে নজিরবিহীনভাবে দলমত নির্বিশেষে সব দলের সব বিধায়কদের চিঠি লিখলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট৷ চিঠিতে তিনি বিধায়কদের ‘সত্য’ ও ‘গণতন্ত্রের’ পক্ষে থাকার আহ্বান জানিয়েছেন৷ এ দিন সব দলের বিধায়কদের চিঠি লিখে অশোক গেহলট বলেছেন, রাজ্যের উন্নয়ন ও সমৃদ্ধির স্বার্থে আপনাদের সহযোগিতা চাই৷ চিঠিতে বলেছেন, ‘প্রচলিত ভুলের ঐতিহ্য ভেঙে মানুষের কথা শুনে তাঁদের আস্থা অর্জনের চেষ্টা করুন। গণতন্ত্রকে বাঁচান।’
এই চিঠিতেই পাশাপাশি গেহলট লিখেছেন, ‘যে দলের নির্বাচিত বিধায়কই আপনি হোন না কেন, ভোটারদের চাহিদাকে অগ্রাধিকার দিয়ে নির্বাচিত সরকার কীভাবে রাজ্যের উন্নয়নে কাজ করেছে তা খতিয়ে দেখুন।’ একইসঙ্গে কংগ্রেস সরকারকে ফেলে দেওয়ার চেষ্টা যে সফল হবে না, সেই দাবিও করেছেন মুখ্যমন্ত্রী।

এদিকে জানা গিয়েছে, দড়ি টানাটানি থেকে সরিয়ে রাখতে বিজেপি তাদের ৬জন বিধায়ককে গুজরাতের পোরবন্দরে রেখেছে। গেহলট শিবিরের কংগ্রেস বিধায়করা রয়েছেন জয়সলমীরের এক হোটেলে। ওদিকে শচীন পাইলটের নেতৃত্বাধীন বিদ্রোহী কংগ্রেস বিধায়কদের, কংগ্রেসে স্বাগত জানিয়ে গেহলট বলেছেন, যদি কংগ্রেস হাইকমান্ড বিদ্রোহীদের ক্ষমা করে দেন, তাহলে তাঁদের তিনি স্বাগত জানাবেন।

Previous articleরাজনীতির গণ্ডি পেরিয়ে সোমেনের পারলৌকিক ক্রিয়ায় হাজির সব পক্ষই
Next articleবাবার দ্বিতীয় বিয়ে মানতে পারেননি সুশান্ত! সঞ্জয় রাউতের মন্তব্যে ক্ষুব্ধ পরিবার