যৌন হেনস্থায় নাম জড়ালো তরুণ সিপিআইএম নেতার

একের পর এক তরুণীকে যৌন হেনস্থার অভিযোগ উঠল সিপিআইএম নেতা ঋদ্ধ চৌধুরীর বিরুদ্ধে। বুধবার থেকে স্ক্রিনশট সহ সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন বহু তরুণী। সুবিধা পাইয়ে দেওয়ার নাম করে ঋদ্ধ আপত্তিকর প্রস্তাব দিয়েছেন বলে অভিযোগ।

উত্তর ২৪ পরগনার রাজারহাট নিউ টাউনের সিপিএম পার্টি সদস্য এবং ডিওয়াইএফআই জেলা কমিটির সদস্য ঋদ্ধ চৌধুরী। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ফেসবুক মেসেঞ্জারে যুবনেতার সঙ্গে কথোপকথনের স্ক্রিনশট প্রকাশ করেন। তিনি জানিয়েছেন, পরীক্ষা সংক্রান্ত বিষয়ে কথা বলতে ঋদ্ধর সঙ্গে যোগাযোগ করেন। তাঁর অভিযোগ, এরপর আপত্তিকর ছবি চান যুবনেতা। এমনকী ওই ছাত্রী আপত্তি করলেও ছবি চাওয়া থেকে বিরত থাকেননি ঋদ্ধ। শুধু তাই নয়, ভিডিও চ্যাটিং অ্যাপ ডাউনলোড করার জন্য জোরাজুরিও করেন। এরপরই সরব হন আরও দুই ছাত্রী। এক ছাত্রী স্ক্রিনশট পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে যৌন ইঙ্গিতপূর্ণ কথা লিখেছেন ওই যুবনেতা। এমনকী কার্ল মার্ক্সের নামে শপথ নিয়ে অভিযোগকারিণীকে আশ্বস্ত করছেন, সব কথোপকথন ডিলিট করে দেওয়া হবে।

অভিযোগকারিণী ওই পোস্টগুলি ব্যাপক শেয়ার হয়েছে সোশ্যাল মিডিয়ায়। একের পর এক অভিযোগ সামনে আসতেই ক্ষমা চান ঋদ্ধ চৌধুরী। সব ভুল স্বীকার করে ফেসবুকে পোস্ট করেন তিনি। পাশাপাশি নিজের ভুল থেকে শিক্ষা নেওয়ার কথাও বলেন ঋদ্ধ। এতে আরও চটেছেন নেটিজেনরা। এদিকে ক্ষমাপ্রার্থনার পরে অবশ্য ফেসবুকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না ঋদ্ধ চৌধুরীর প্রোফাইল। এই বিষয়ে ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক শায়ন দীপ মিত্র বলেন, ” সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেখেছি। তবে সোশ্যাল মিডিয়া দেখে কোনও সিদ্ধান্ত নেওয়া যায় না। বিন্দুমাত্র কোনও অপরাধ থাকলে ব্যবস্থা নেওয়া হবে।” গোটা বিষয়টিতে চাপের মুখে পড়েছে সিপিআইএম। যদিও এই বিষয়ে আলিমুদ্দিন কী ব্যবস্থা নিচ্ছে তা এখনও স্পষ্ট নয়।

Previous articleচাপের মুখে ওয়ার্ক ভিসা’র বিধিনিষেধ শিথিল করলেন ট্রাম্প
Next articleপ্রাক্তন রাষ্ট্রপতির শারীরিক অবস্থা সঙ্কটজনক তবে স্থিতিশীল, জানাল হাসপাতাল