তৃণমূলের সরকারি কর্মচারী ফেডারেশনের দায়িত্ব থেকে অব্যাহতি পেলেন মন্ত্রী শুভেন্দু

রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের দায়িত্ব থেকে আপাতত অব্যাহতি দেওয়া হলো রাজ্যের দায়িত্বশীল মন্ত্রী শুভেন্দু অধিকারীকে। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের সাংগঠনিক কাঠামো গত বছরই ঢেলে সাজানো হয়েছিল। তিন জনকে সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছিল। দিব্যেন্দু রায়, সৌম্য ঘোষ এবং তপন গড়াইকে সংগঠনের আহ্বায়ক করা হয়েছিল। একটা কোর কমিটিও গড়ে দেওয়া হয়েছিল। তবে মূল দায়িত্বে ছিলেন এই তিন নেতাই। আর সংগঠনের মেন্টর পদে বসিয়ে সামগ্রিক দায়িত্ব দেওয়া হয়েছিল নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের পরিবহণ-সেচ ও জলসম্পদ মন্ত্রী শুভেন্দু অধিকারীকে। কিন্তু সেই কাঠামোয় সামান্য পরিবর্তন করলো শাসক দল।

গত সোমবার রাতের এক বৈঠকেই পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের সাংগঠনিক কাঠামোর কিছু পরিবর্তন করা হয়। দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী এবং মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় সে দিন তৃণমূল ভবনে বৈঠকে বসেন কর্মচারী ফেডারেশনের নেতাদের নিয়ে। সে বৈঠকে দলের চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায় ফোনে ভাষণ দেন। সরকারি কর্মচারীদের মধ্যে তৃণমূলের সংগঠনকে নতুন করে সাজানোর বার্তা দেন মমতা। এবং সেই লক্ষ্যে সংগঠনে কিছু পরিবর্তনের সিদ্ধান্ত হয় ওই বৈঠকেই।

আপাতত আহ্বায়ক পদে যে ৩ জন ছিলেন, তাঁদের মধ্যে দু’জনকেই অব্যাহতি দিয়ে দেওয়া হয়েছে। সংগঠনের ভার ন্যস্ত হয়েছে দিব্যেন্দু রায়ের উপরে। তাঁর নেতৃত্বেই রাজ্য এবং জেলা স্তরের পূর্ণাঙ্গ কমিটি শীঘ্রই নতুন করে গঠিত হবে বলে স্থির হয়েছে।

Previous articleগাছে উঠে রোদ পোহাচ্ছে নীলাভ ভেড়া, মনের আনন্দে ঘুরছে রেড পান্ডা, কিশোর সাহার কলম
Next article“অনেক রোগী চিকিৎসাধীন, না হলে সাসপেন্ড করা হতো লাইসেন্স”, ডিসানকে হুঁশিয়ারি স্বাস্থ্য কমিশনের