রাজ্যপাল হিসাবে মেয়াদ শেষ, এবার প্রত্যক্ষ রাজনীতিতে ফিরবেন তথাগত রায় ?

মেঘালয়ের রাজ্যপাল হিসাবে মেয়াদ শেষ হলো তথাগত রায়ের। তাঁর জায়গায় রাজ্যপালের দায়িত্বে এলেন সত্যপাল মালিক। সত্যপাল মালিক, এতদিন গোয়ার দায়িত্বে ছিলেন। আপাতত মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারিকে গোয়ার অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

রাজনৈতিক মহলে জোরদার প্রশ্ন, এবার তাহলে কি এবার বঙ্গ- রাজনীতিতে ফিরছেন তথাগত রায় ? কিছুদিন আগেই সক্রিয় রাজনীতিতে ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন তথাগত রায়। ২০২১-এ এ রাজ্যের বিধানসভা নির্বাচন। এই মুহুর্তে প্রাক্তন বিজেপি নেতা তথাগত রায় যদি বঙ্গ-বিজেপিতে পা রাখেন তাহলে বর্তমান দলীয় সমীকরণ অনেকটাই বদলে যেতে পারে৷

মেঘালয়ের রাজ্যপাল হিসাবে তথাগত রায়ের কার্যকালের মেয়াদ শেষ হয়েছিলো মে মাসেই৷ কিন্তু করোনা পরিস্থিতির জন্য তাঁকে এতদিন কাজ চালিয়ে যেতে বলা হয়েছিল। ৭৪ বছর বয়সের তথাগত একসময় রাজ্য বিজেপির সভাপতি ছিলেন। এরপর তিনি দুট’টি রাজ্যের রাজ্যপালও হয়েছেন। ২০১৫ সালের মে মাসে তিনি ত্রিপুরার দায়িত্ব নেন। সেখান থেকে ২০১৮ সালের অগাস্টে তাঁকে পাঠানো হয় মেঘালয়ে।
কিছুদিন অরুণাচল প্রদেশের অতিরিক্ত দায়িত্বও তাঁকে দেওয়া হয়েছিল।

রাজ্যপাল পদে থেকেও বহুবার নানা বিষয়ে টুইটা করে আগাগোড়াই বিতর্কের শীর্ষে ছিলেন তথাগত রায়৷ মতামত রাখতেন। বিতর্কও ছড়ালেও সে সব পাত্তা দেননি তিনি।

এবার ফের সক্রিয় রাজনীতিতে ফেরাতে কতটা ইচ্ছুক হবে দল, সেটাই এখন দেখার৷

Previous articleবিশ্বভারতীতে পাঁচিল দেওয়ার প্রতিবাদে রবীন্দ্রসঙ্গীত গেয়ে প্রতিবাদ শান্তিনিকেতনের প্রবীণ আশ্রমিকদের
Next articleরবীন্দ্রনাথের কৃষ্টি-সংস্কৃতিকে ধ্বংস করছে বিজেপি, বিশ্বভারতী কাণ্ডে মন্তব্য পার্থর