“মুসলিমদের অপরাধ প্রবণতা বেশি”! দিলীপের বিতর্কিত মন্তব্যে রাজ্য রাজনীতিতে আলোড়ন

“পশ্চিমবঙ্গে মুসলিমরা চেতনায় পিছিয়ে, অপরাধীকরণ তাদের মধ্যেই সবচেয়ে বেশি!” রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের এই বেফাঁস মন্তব্য নিয়ে বিতর্ক তুঙ্গে। রাজ্য রাজনীতিতে প্রবল আলোড়ন!

এখানেই শেষ নয়। মুসলিম সম্প্রদায়কে নজিরবিহীন আক্রমণ করে দিলীপবাবু দাবি করেন, “শিক্ষায়, সামাজিক ভাবে , আর্থিক ভাবে, চেতনায় মুসলিম সমাজ সব থেকে পিছিয়ে রয়েছে। তাদের মধ্যে অপরাধীকরণ সব থেকে বেশি।”

একটি ফেসবুক লাইভে তিনি মুসলমান সমাজকে এমনভাবে “অপরাধী” দাবি করার মধ্য দিয়ে সংখ্যালঘুদের প্রতি সমাজে হীনদৃষ্টি তৈরি করার চেষ্টা করেছেন বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। যদিও দিলীপবাবু এমন বিতর্কিত মন্তব্য করার সময় কোনও তথ্য পেশ করতে পারেননি। অৰ্থাৎ, কোনও সরকারি রিপোর্টে মুসলিম সম্প্রদায়ের মধ্যে অপরাধ প্রবণতা বা মানসিকতা বা অপরাধ রেকর্ড তিনি তুলে ধরতে পারেননি। যার ফলেই রাজনৈতিক মহল মনে করছে, হিন্দি বলয়ের মতো এ রাজ্যেও ধর্মীয় মেরুকরণের রাজনীতি প্রতিষ্ঠা করার জন্য এমন স্পর্শকাতর বিষয় নিয়ে বেফাঁস বক্তব্য রাখেন রাজ্য বিজেপি সভাপতি।

প্রসঙ্গত, ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর প্রকাশিত সাম্প্রতিকতম তথ্যে নেই দেশে গণপিটুনিতে মৃত্যু ও ধর্মীয় হিংসায় মৃত্যুর সংখ্যা। তার পরেও দিলীপ ঘোষের এমন মন্তব্য রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত, এ ব্যাপারে সন্দেহের আর কোনও অবকাশ নেই!

উল্লেখ্য, রাজ্য বিজেপির অফিশিয়াল ফেসবুক পেজ থেকে লাইভ করেন দিলীপ ঘোষ। সেখানে বিভিন্ন ইস্যুতে রাজ্যকে তোপ দাগেন তিনি। সেই সময় তৃণমূল সরকারের বিরুদ্ধে মুসলিমদের তোষণের অভিযোগ করেন দিলীপবাবু। তাঁর কথায়, “তোষণ করে কারও ভাল হয় না। শুধু যে রাজনৈতিক দল তোষণ করছে তাঁদেরই উপকার হয়। বাংলায় সিপিএম ও তৃণমূলেরা ৪৪ বছর ধরে মুসলিমদের তোষণ করে চলেছে, তাও তাঁরা এত পিছিয়ে কেন? কেন ওদের কোনও উন্নতি হল না?” প্রশ্ন রাজ্য বিজেপি সভাপতির!

Previous article“মুসলিমদের অপরাধ প্রবণতা বেশি”! দিলীপের বিতর্কিত মন্তব্যে রাজ্য রাজনীতিতে আলোড়ন
Next articleব্রেকফাস্ট নিউজ