দেশের মধ্যে একমাত্র কলকাতায় চলছে ই-বাস: তথ্য দিয়ে সোজা বাংলায় জানালেন ডেরেক

দিনের ব্যস্ত সময় অফিস যাত্রী বা ছাত্রছাত্রীরা স্বাচ্ছন্দ্যে ই-বাসে যাতায়াত করছেন। দেশের মধ্যে একমাত্র শহর কলকাতা- যেখানে সফলভাবে এই বাস চালানো হয় গণ পরিবহনে। ‘সোজা বাংলায় বলছি’-র ত্রয়োদশতম পর্বে জানালেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন। শুক্রবারের পরে রবিবার তৃণমূলের ভার্চুয়াল প্রচার ‘সোজা বাংলায় বলছি’ স্যোশাল মিডিয়ায় পোস্ট হয়। সেখানে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন জানান, কলকাতা দেশের মধ্যে একমাত্র এবং বিশ্বের চারটি শহরের মধ্যে একটি যেখানে যাত্রী পরিবহনে ব্যবহার করা হচ্ছে ই-বাস এবং সফলভাবে চলছে সেটি। রাজ্য সরকারের পরিকল্পনা অনুযায়ী ২০৩০ সালের মধ্যে ৫ হাজার নতুন এই বাস চালানোর পরিকল্পনা রয়েছে।

২৬ জুলাই থেকে শুরু হয়েছে তৃণমূল কংগ্রেসের নয়া মেগা ক্যাম্পেন ‘সোজা বাংলায় বলছি’। রাজ্যের বেকারত্বের হার কতটা কম, কোন কোন খাতে, কেন্দ্রের কাছে কত টাকা পায় রাজ্য, কোভিড মোকাবিলায় কীভাবে কেন্দ্রের বঞ্চনার শিকার বাংলা, আমফানের পরে কেন্দ্র সামান্য সাহায্য করেছে, রাজ্যে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কত বিনিয়োগ মহিলাদের পরিস্থিতি বা কী? কত বিদেশী বিনিয়োগ হচ্ছে, স্বাস্থ্যসাথী প্রকল্প কী, গ্রামীণ উন্নয়ন- এই সব বিষয়ে গত কয়েক সপ্তাহ ধরে এক মিনিটের ভিডিও-তে জানাচ্ছেন ডেরেক।
সপ্তাহে তিনদিন বুধ, শুক্র ও রবিবার সকাল ১১টায় ‘সোজা বাংলায় বলছি’ নামে নতুন ভিডিও সিরিজ প্রকাশিত হচ্ছে স্যোশাল মিডিয়ায়। এক মিনিটের ভিডিও এই ভিডিও সিরিজ সিরিজ চলবে কয়েকমাস।
‘সোজা বাংলায় বলছি’ ভিডিও সিরিজের উপস্থাপনা করছেন রাজ্যসভার তৃণমূলের সংসদীয় দলনেতা ডেরেক ও’ব্রায়েন। এই ভিডিওগুলি আজকের সামাজিক, রাজনৈতিক এবং অর্থনৈতিক বিষয়ের প্রাসঙ্গিক ক্ষেত্রগুলির ওপর তৈরি করা হয়েছে।

Previous articleহাওড়ার বাঁকড়ায় গাড়ি পার্কিং নিয়ে ধুন্ধুমার, বোমাবাজি
Next articleজয়েন্ট, নিট পরীক্ষা স্থগিতের আবেদন জানিয়ে মোদিকে চিঠি অধীরের