তার নাম শুনে মমতা বন্দ্যোপাধ্যায় চমকে ওঠেন! বলেন কী তৃণমূল নেতা?

বেআইনি নির্মাণের নামে এক প্রোমোটারকে হুমকি দেওয়াকে কেন্দ্র করে তুলকালাম বালিতে। অভিযোগের তীর এলাকায় তৃণমূল নেতা বলে পরিচিত বিশ্বজয় বন্দ্যোপাধ্যায়ের দিকে। এই বিষয়ে কড়া পদক্ষেপ নিয়েছে তৃণমূল নেতৃত্ব । তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে । নিশ্চয়ই ভাবছেন কী করেছেন তিনি? তার কথা শুনলে চমকে উঠতে হয় । প্রোমোটারকে হুমকি দিতে গিয়ে মুখ্যমন্ত্রীর নাম টেনে আনতেও তিনি দ্বিধা করেননি। তার বক্তব্য, তার নাম শুনে নাকি মমতা বন্দ্যোপাধ্যায় চমকে ওঠেন! মদন মিত্র, মুকুল রায়রা নাকি তার কথায় চেয়ার ছেড়ে উঠে পড়েন। তাই তিনি দেখিয়ে দেবেন তিনি কি করতে পারেন!
তার এহেন কথোপকথন প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে বিতর্ক। ইতিমধ্যেই নির্মাণকারী সংস্থার পক্ষ থেকে বালি থানায় তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ গ্রেফতার করেছে ওই তৃণমূল নেতাকে। হাওড়া জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান অরূপ রায় জানিয়েছেন, অভিযুক্তের সঙ্গে দলের কোনও যোগসূত্র নেই । দল এই ধরনের কাজকে প্রশ্রয় দেয় না ।
ঘটনার সূত্রপাত হাওড়ার বালি বিধানসভা এলাকায় প্রোমোটারিকে কেন্দ্র করে। বেশ কয়েকমাস ধরে গঙ্গার গা ঘেঁষে একটি বহুতল নির্মাণ হচ্ছে। অভিযোগ, নির্মীয়মাণ ওই বহুতলে ঢুকে পড়েন বিশ্বজয় বন্দ্যোপাধ্যায়। নির্মাণকর্মীরা তাকে বাধা দেন। কিন্তু তিনি কারও কথায় কর্ণপাত না করে ছবি তুলতে থাকেন। তারপরই তিনি নিমতলার ওই প্রোমোটারকে হুমকি দেন বলে অভিযোগ।
বালির বিধায়ক বৈশালী ডালমিয়া জানিয়েছেন, মহেশ সুরাখা নামে একজন প্রোমোটর নিয়ম না মেনে গঙ্গার পাড়ে বহুতল নির্মাণ করছিলেন। এবিষয়ে তাঁর কাছে আগেই অভিযোগ এসেছে। এলাকার মানুষও এর প্রতিবাদে সরব হয়েছেন। কিন্তু মুখ্যমন্ত্রী সম্পর্কে কে কী বলেছেন, তা তিনি জানেন না।
অন্যদিকে, বহুতল নির্মাণ সংস্থার তরফে দাবি করা হয়েছে , তাঁরা নিয়ম মেনে কাজ করছেন। কিন্তু বিশ্বজয় বন্দ্যোপাধ্যায় অনুমতি ছাড়া ভিতরে এসে ছবি তুলতে থাকেন। মুখ্যমন্ত্রীর নাম করে হুমকি দিতে থাকেন।
অভিযুক্ত বিশ্বজয় বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, নিয়ম না মেনে গঙ্গার পাড় ঘিরে বহুতল নির্মাণ হচ্ছে। তা জানতে পেরে তিনি ঘটনাস্থলে যান। এর প্রতিবাদ করেন। তবে মুখ্যমন্ত্রী, মদন মিত্র কিংবা মুকুল রায় সম্পর্কে তিনি কিছু বলেননি।

Previous articleস্বাধীনতা সংগ্রামের সঙ্গে ছাত্রদের পরিচিত করে তুলুন, শিক্ষকদের বার্তা প্রধানমন্ত্রীর
Next articleসক্রিয় মৌসুমী অক্ষরেখা, কয়েকটি জেলায় মঙ্গলবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি