পুলিশ দিবস উপলক্ষ্যে গান লিখলেন মুখ্যমন্ত্রী, গাইলেন ইন্দ্রনীল

পয়লা সেপ্টেম্বর দিনটি পুলিশ দিবস হিসেবে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই উপলক্ষ্যে গান রচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দিন বেশ কয়েকজন পুলিশকর্মীকে সংবর্ধনা দেওয়ার কথা ছিল। কোভিড যোদ্ধা হিসেবে কাজ করার সম্মান হিসেবে সংবর্ধনা দেওয়ার কথা ছিল কয়েকজন সাংবাদিক, চিত্র সাংবাদিককেও। কেউ কিন্তু প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে রাষ্ট্রীয় শোক ঘোষণা হওয়ার কারণে সেই অনুষ্ঠান বাতিল করা হয়। অনুষ্ঠান হবে ৮ তারিখ। আর সেই উপলক্ষ্যে গান লিখলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন : লাদাখ সমস্যা জিইয়ে রাখতে দায়ী চিন, স্পষ্ট জানাল ভারত

মঙ্গলবার এ বছরের পুলিশ দিবস পালন করা হবে। মারণ ভাইরাসের সঙ্গে মোকাবিলা ছাড়াও প্রতি বছর রাজ্যবাসীকে রক্ষা করতে হাজারো লড়াই করতে হয় পুলিশকে। তাঁদের সম্মান দিতেই এই আয়োজন। পুলিশ আধিকারিক এবং সামগ্রিকভাবে পুলিশ বাহিনীকে সম্মান জানাতে এবার একটি গান লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
৮ সেপ্টেম্বর রাজ্য জুড়ে পুলিশকে সম্মান জানিয়ে হবে নানা অনুষ্ঠান, সংবর্ধনা। আর সেদিনের কথা মাথায় রেখেই নতুন গান রচনা করে তাতে সুর দিলেন মমতা।
“উ‌ই স্যালুট ইউ, পুলিশ ডে, উই স্যালুট ইউ” শীর্ষক গানটি গাইবেন রাজ্যের তথ্য সংস্কৃতি ও পর্যটন দফতরের রাষ্ট্রমন্ত্রী ইন্দ্রনীল সেন। গানটির প্রথম লাইন ইংরেজি থাকলেও পরে পুরোটাই বাংলা ভাষায়। অতিমারি পরিস্থিতিতে সংক্রমণ রুখতে, লকডাউন মানতে এবং রাজ্যবাসীর পাশে থাকতে পুলিশের অক্লান্ত পরিশ্রম আর কর্তব্য পালনে কথা উঠে এসেছে এই গানে। এর আগে এবার স্বাধীনতা দিবস উপলক্ষে রেড রোডের অনুষ্ঠানের জন্য গান রচনা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বিশিষ্ট গায়ক-গায়িকারা ওই অনুষ্ঠানে গান পরিবেশন করেন।

 

আরও পড়ুন : বেসরকারি স্কুলের আয়-ব্যয় সংক্রান্ত মামলা হাইকোর্টেই ফেরালো শীর্ষ আদালত

Previous articleসুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলা : সৌভিকের চ্যাটে কে এই ‘ড্যাড’!
Next articleপ্রাথমিক শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার, জেনে নিন বিস্তারিত …