মহামারিতে রাজ্যে সুস্থতার হার ৮৪.০২ শতাংশ

কয়েক সপ্তাহ ধরেই রাজ্যে  করোনায় দৈনিক সংক্রমণের তুলনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেশি হচ্ছিল। বৃহস্পতিবারও সেই একই ধারা বজায় থাকল। গত ২৪ ঘণ্টায় বেড়েছে সুস্থতার হার। সেই সঙ্গে কমেছে সংক্রমণের হারও। গত দু’মাসের মধ্যে বৃহস্পতিবারই সংক্রমণের হার সবচেয়ে কম দেখা গিয়েছে। পাশাপাশি, করোনা পরিস্থিতিতে দৈনিক নমুনা পরীক্ষার পরিসংখ্যানের নিরিখে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি টেস্টও হয়েছে গত ২৪ ঘণ্টায়।
বৃহস্পতিবার রাতে স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনা সংক্রমিত হয়েছেন ২ হাজার ৯৮৪ জন। যেটি উল্লেখযোগ্য বিষয় তা হল, ওই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৩৫ জন। ওই বুলেটিনে আরও জানানো হয়েছে, এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৮৪.০২ শতাংশ।
কলকাতায় এই মুহূর্তে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ৪ হাজার ১৭৮। মৃত্যু হয়েছে মোট ১ হাজার ৩৩৩ জনের।
বুধবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৯৭৬। এবং এক দিনে করোনা সংক্রমণ কাটিয়ে সুস্থ হয়ে উঠেছিলেন ৩ হাজার ২৯৭ জন। এ নিয়ে রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১ লক্ষ ৭১ হাজার ৬৮১। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৪৪ হাজার ২৪৮ জন। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ২৪ হাজার ৩৯। গত কাল এই সংখ্যাটাই ছিল ২৪ হাজার
সুস্থ হয়ে উঠার সংখ্যাটা বেশি হলেও গত কয়েক দিনে করোনায় মৃতের সংখ্যাটা ৫০-এর ঘরেই ঘোরাফেরা করেছে। বৃহস্পতিবারও তার ব্যতিক্রম হয়নি।
স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫৫ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। গত কাল মৃত্যু হয়েছিল ৫৬ জনের। সব মিলিয়ে এখনও পর্যন্ত এ রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৯৪ জনের।
সরকারি পরিসংখ্যান অনুযায়ী, এ দিন পর্যন্ত মোট ২০ লক্ষ ২০ হাজার ৭৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। দৈনিক নমুনা পরীক্ষার সংখ্যার নিরিখে গত ২৪ ঘণ্টায় এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ৪৫ হাজার ২৯১টি টেস্ট করানো হয়েছে। সেই সঙ্গে কমেছে সংক্রমণের হার। এ দিনের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, সংক্রমণের হার ৬.৫৯ শতাংশ। গত কাল তা ছিল ৬.৭৫ শতাংশ।
৩ সেপ্টেম্বর পর্যন্ত গোটা রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৪০ হাজার ৯১৩ জন।রাজ্যে ৩ সেপ্টেম্বর পর্যন্ত করোনাভাইরাস থেকে সুস্থতার হার ৮৩.৫৩ শতাংশ।
স্বাস্থ্য দফতরের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, কোভিডের নমুনা টেস্টের সংখ্যা ১৯ লক্ষের গণ্ডি ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ১২০ টি নমুনা টেস্ট হয়েছে। সবমিলিয়ে রাজ্যে ১৯ লক্ষ ৭৫ হাজার ৪৯৩ টি নমুনা টেস্ট হয়েছে। প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় রাজ্যে টেস্টের হার যথেষ্ট ভালো। প্রতি ১০ লক্ষে টেস্ট হয়েছে ২১ হাজার ৯৫০ জনের। মোট নমুনা টেস্টের ৮.৫৪ শতাংশের রিপোর্ট পজিটিভ এসেছে।

Previous articleকুলভূষণ মামলায় বড় জয় ভারতের, আইনজীবী নিয়োগের সুযোগ দিল পাক আদালত
Next articleলাদাখ সমস্যা জিইয়ে রাখতে দায়ী চিন, স্পষ্ট জানাল ভারত