শাস্তি শেষ, শ্রীসন্থ আবার ক্রিকেটে ফিরতে পেরে বিহ্বল

প্রতীক্ষার অবসান। দীর্ঘ ৭ বছরের নির্বাসন শেষ হলো শান্তাকুমারন শ্রীসন্থের। খেলতে পারবেন। ফিরতে পারবেন ২২গজে।

২০১৩ সালে স্পট ফিক্সিংয়ের অভিযোগে নির্বাসনের মুখে পড়েন শ্রীসন্থ। আজ, রবিবার শেষ হলো সেই মেয়াদ। ভারতের বিশ্বকাপ জয়ী দলের সদস্য, প্রাক্তন ভারতীয় স্পিড স্টার শ্রীসন্থ বলেন, এই দিনটার জন্য অপেক্ষা করেছিলাম। আমার পরিবারের কাছে এটা একটা বড় দিন। মুক্তি, স্বাধীনতা পেলাম। ক্রিকেট মাঠে ফেরার যে কী উচ্ছ্বাস, তা বোলে বোঝাতে পারব না।

২০১৩ সালে স্পট ফিক্সিংয়ের কারণে রাজস্থান রয়্যালসের যে তিনজন ক্রিকেটার অভিযুক্ত হয়ে বিসিসিআইয়ের সৌজন্যে নির্বাসিত হন, তারমধ্যে অন্যতম শ্রীসন্থ। তাঁকে জেলও খাটতে হয়েছিল।

২০১৫ সালে দিল্লি আদালত শ্রীসন্থকে নির্দোষ ঘোষণা করে। ২০১৮ সালে কেরল হাই কোর্ট বিসিসিআইকে আজীবন নির্বাসন তুলে নিতে নির্দেশ দেয়। ২০১৯-এ সুপ্রিম কোর্ট তাকে দোষী সাব্যস্ত করলেও শাস্তি কমাতে বলে বিসিসিআইকে। আজীবন থেকে শাস্তি কমে ৭ বছর হয়।

৩৭ বছরের শ্রীসন্থ এই সময়ে বিয়ে করেছেন। সিনেমায় নেমেছেন। জিম করে অসাধারণ শরীর করেছেন। কেরল রঞ্জি দল তাকে চেয়েছে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে কী ফিরতে পারবেন? ৩৭ বছরের ফাস্ট বোলারের কাছে যা প্রায় অসম্ভব। তবে ক্রিকেট অনিশ্চয়তার খেলা। কখন কী ঘটে যায়, কিচ্ছু বলা যায় না। আবার রেকর্ড ভেঙে ফিরতে পারেন কিনা সেটাও দেখার।

Previous articleমহারাষ্ট্রে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে, সতর্ক করলেন উদ্ধব ঠাকরে
Next articleভারত–চিন অস্থির পরিস্থিতি নিয়ে সংসদে বিবৃতি দিতে পারে মোদি সরকার