প্রশ্নোত্তর পর্বের দাবিতে সরব বিরোধীরা, পাল্টা জবাব প্রহ্লাদ যোশীর

সংসদের অধিবেশনে প্রশ্নোত্তর পর্ব না থাকায় সরব বিরোধীরা। সরকার প্রশ্নকে ভয় পায় না। পরিস্থিতির কারণে এই সিদ্ধান্ত। পাল্টা জবাব লোকসভায় সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীর। সোমবার, সংসদের বাদল অধিবেশন শুরু হয়েছে। মেয়াদ ১৮ দিন। এদিন সকালেই লোকসভায় একটি প্রস্তাব পাশ হয়- এবারের অধিবেশনে প্রশ্নোত্তর পর্ব থাকবে না। বিষয়টি নিয়ে আগেই সরব হয়েছে বিরোধীরা। তাঁদের মতে, সাংসদদের সরকারকে প্রশ্ন করার অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। লোকসভায় কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী বলেন, “কোশ্চেন আওয়ার হল গোল্ডেন আওয়ার”। কিন্তু কেন্দ্র বলছে, এই পরিস্থিতিতে প্রশ্নোত্তর পর্ব তুলে দেওয়া হবে। অধীর চৌধুরীর মতে, “আপনারা গণতন্ত্রকে শ্বাসরুদ্ধ করে মারতে চাইছে”।

প্রশ্নোত্তর পর্ব তুলে দেওয়ার বিরোধিতা করেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দোপাধ্যায় সহ অনেকেই। তাদের মতে, যদি সামাজিক দূরত্ব বজায় রেখে সংসদের অধিবেশন শুরু করা যায়, তাহলে প্রশ্ন করার সময় কি এমন হবে যে ভাইরাস ছড়িয়ে পড়তে পারে?

তব, সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী বলেন, সরকার প্রশ্নকে ভয় পায় না। কিন্তু এখন একটা অস্বাভাবিক পরিস্থিতি রয়েছে। ৮০০-৮৫০ জন এমপিকে নিয়ে অধিবেশন হয়”।

সংসদের অধিবেশন দৈনিক চার ঘণ্টা করে। সপ্তাহে সাতদিনই অধিবেশন চলবে। কেবল লিখিতভাবে প্রশ্ন করা যাবে। লিখিতভাবেই তার জবাব দেওয়া হবে।

আরও পড়ুন-লকডাউনই কমিয়েছে মৃত্যুর হার, দেশে রয়েছে পর্যাপ্ত চিকিৎসা সামগ্রী: হর্ষ বর্ধন

 

Previous articleলকডাউনই কমিয়েছে মৃত্যুর হার, দেশে রয়েছে পর্যাপ্ত চিকিৎসা সামগ্রী: হর্ষ বর্ধন
Next articleদেশীয় বুলেটপ্রুফ  জ্যাকেট ‘ভাবা কবচ’ একে-৪৭ রাইফেলের গুলি আটকাবে!