দিল্লি দাঙ্গায় যুক্ত! গভীর রাতে দিল্লি পুলিশ গ্রেফতার করল উমর খালিদকে

শুধু সীতারাম ইয়েচুরিকে দিল্লি দাঙ্গা মামলায় করেই শেষ হল না কেন্দ্রের প্রতিহিংসার রাজনীতি। এবার দিল্লি দাঙ্গায় জড়িত থাকার অভিযোগ তুলে গ্রেফতার করা হলো ছাত্রনেতা উমর খালিদকে। জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের এই প্রাক্তন পড়ুয়াকে রবিবার রাতে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। ঘটনার আকস্মিকতায় ক্ষুব্ধ আর এক ছাত্র নেতা কানহাইয়া কুমার বলেছেন, বামপন্থীরা বা বামমনোভাবাপন্নরা যে বিজেপির ধর্মীয় ও দাঙ্গার রাজনীতির আসল বিরোধী, তা বারবার প্রমাণিত হচ্ছে। আসলে বিজেপি ভয় পেয়েছে।

দিল্লি পুলিশ গ্রেফতার করে যুক্তি দিয়েছে, গত ফেব্রুয়ারির দিল্লি দাঙ্গায় উমর খালিদ অন্যতম চক্রান্তকারী ছিল। আম আদমি পার্টির কাউন্সিলর তাহির হুসেনের সঙ্গে হাত মিলিয়ে দাঙ্গায় মদত দিয়েছে। দুজনের শলা পরামর্শের প্রমাণ আছে পুলিশের কাছে।

বামপন্থীরা বলছেন, জওহরলাল নেহরু, দিল্লি বিশ্ববিদ্যালয়কে গেরুয়া দখলে আনতে ব্যর্থ হওয়ার পরেই বিজেপি এই চক্রান্ত শুরু করেছে। তাই জেএনইউর অধ্যাপিকা জয়তী ঘোষ কিংবা দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অপূর্বানন্দ বা স্বরাজ অভিযানের নেতা যোগেন্দ্র যাদবকে মামলায় জড়িয়েছে। অথচ, যে বিজেপি নেতা-মন্ত্রীরা প্রকাশ্য সভায় উস্কানি দিলেন, যাদের উস্কানির ভিডিও রেকর্ডিং আছে, তারা সকলে সাধু হয়ে গেল। সিপিএম বলছে, এটাই ফ্যাসিবাদি শক্তি। রাষ্ট্রশক্তিকে কাজে লাগিয়ে বিরোধী শক্তিকে দমন করার চেষ্টা। কানহাইয়া কুমার যখন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ সভাপতি ছিলেন, তখন রাষ্ট্রদ্রোহীতার অভিযোগে কানহাইয়া, খালিদ ও অনির্বাণ ভট্টাচার্যকে গ্রেফতার করে এই দিল্লি পুলিশ। কিন্তু অভিযোগ প্রমাণ করতে না পারায় তাদের মুক্তি দেয় আদালত।

Previous article‘দিল্লি বললে তৃণমূলের সব পার্টি অফিস ভেঙ্গে দেব’, বেলাগাম সায়ন্তন, কটাক্ষ পার্থর
Next articleব্রেকফাস্ট নিউজ