ঢাকায় শুরু বিএসএফ ও বিজিবির সীমান্ত সম্মেলন

খায়রুল আলম , ঢাকা

ডিজি পর্যায়ে সীমান্ত সম্মেলনে যোগ দিতে বাংলাদেশে এলেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ডিজি রাকেশ আস্তানা।

বুধবার দুপুর ১টা নাগাদ চার সদস্যের প্রতিনিধি দল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে আসেন তিনি। তাকে স্বাগত জানান বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) উত্তর-পূর্ব রিজিয়নের কমান্ডার ও বিগ্রেডিয়ার জেনারেল মো. জাকির হোসেন।

বিজিবি সূত্রে জানা খবর, আগামীকাল, বৃহস্পতিবার থেকে ঢাকার পিলখানায় বিজিবি-বিএসএফের ডিজি পর্যায়ের সীমান্ত সম্মেলন শুরু হচ্ছে। বিজিবির ডিজি মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল ও বিএসএফের মহাপরিচালক রাকেশ আস্তানার নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধি দল সম্মেলনে অংশ নেবেন। সম্মেলন শেষে আগামী শনিবার ভারতে ফিরে যাবেন বিএসএফের প্রতিনিধি দলের সদস্যরা।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী ১৩ থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নয়াদিল্লি ও কলকাতা থেকে ঢাকার আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় নিজস্ব এয়ারক্রাফটে ঢাকায় আসার কথা ছিল বিএসএফ প্রতিনিধি দলের। তবে এয়ারক্রাফটে কারিগরি ক্রটির কারণে প্রতিনিধি দলটি নির্ধারিত সময়ে আসতে না পারায় সম্মেলন পিছোনো হয়।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট থেকে বিএসএফের ডিজি সড়কপথে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুরস্থ বিজিবির ৬০ ব্যাটালিয়নের সদর দফতরে যান। সেখানে পরিদর্শন শেষে হেলিকপ্টারে করে ঢাকায় রওনা হন বিএসএফের ডিজি।

আরও পড়ুন- বাঙালির আবেগ উস্কে দিয়ে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের নাতির ‘চণ্ডীপাঠ’ ভাইরাল

Previous articleবাংলাদেশের ট্রেনে যাত্রী পরিবহন শুরু
Next articleফের নিম্নচাপের জেরে বৃষ্টি রাজ্যে, জানাচ্ছে হাওয়া অফিস