মোদির ৭০ তম জন্মদিনে ‘রাশিয়ার চিঠি’

ভারতের প্রধানমন্ত্রীর ৭০ তম জন্মদিনে চিঠি লিখে শুভেচ্ছা জানালেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ১৭ সেপ্টেম্বর নরেন্দ্র মোদির জন্মদিন। ভারতের প্রধানমন্ত্রীকে জন্মদিনের বিশেষ শুভেচ্ছা জানান রাশিয়ার প্রেসিডেন্ট৷ চিঠিতে তিনি লেখেন,”মাননীয় প্রধানমন্ত্রী, আপনার ৭০তম জন্মদিনে দয়া করে আমার শুভেচ্ছা গ্রহণ করবেন” এরপর মোদির প্রশংসায় পঞ্চমুখ পুতিন। তিনি লেখেন, সরকারের প্রধান পদে থেকে নরেন্দ্র মোদির কর্মকাণ্ড আন্তর্জাতিক মঞ্চে বিশেষভাবে প্রশংসা কুড়িয়েছে৷ মোদির নেতৃত্বেই ভারত সাফল্যের সঙ্গে সামাজিক-অর্থনৈতিক, বিজ্ঞান এবং প্রযুক্তিগত উন্নয়নের লক্ষ্যে এগিয়ে চলেছে বলে মত রাশিয়ার প্রেসিডেন্টের।

তাঁর মতে, ভারত ও রাশিয়ার মধ্যে বিশেষ, স্ট্র্যাটেজিক ঐক্য আরও শক্তিশালী করার পিছনেও ভারতের প্রধানমন্ত্রীর ভূমিকা অনস্বীকার্য৷

“আমাদের মধ্যে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে, তাকে আমি সম্মান করি৷ ভবিষ্যতেও এই ধরনের আলোচনা এবং কাজকর্মের মাধ্যমে দু’দেশের দ্বিপাক্ষিক এবং আন্তর্জাতিক বিষয়গুলি নিয়ে আমরা কাজ করে যাব” বলে চিঠিতে উল্লেখ করেন পুতিন।

মোদির সুস্থতা ও সাফল্যের কামনা করে শুভেচ্ছা জানান ভ্লাদিমির পুতিন। গত কয়েকদিন ধরেই ভারতের পাশে থাকার বার্তা দিচ্ছে মস্কো। কোভিড ১৯-এর ভ্যাকসিন দেওয়ার বিষয়ে দু’দেশের মধ্যে আলোচনা হয়েছে। এই পরিস্থিতিতে রাশিয়ার ভারতের পাশে থাকার বার্তা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন-আজ মোদির জন্মদিনে শুভেচ্ছার ঢল, সেবা সপ্তাহ পালনের ডাক

Previous articleশেষ মুহূর্তে বদল, সরাসরি নয়, দিল্লি হয়েই লন্ডনের পথে কলকাতার বিমান
Next articleকরণ জোহরের বাড়িতে ‘ড্রাগ পার্টি’ আয়োজন! এনসিবি-র কাছে অভিযোগ দায়ের