কঠিন অসুখে রোগশয্যায় যুব তৃণমূল নেত্রী, পাশে দাঁড়ালেন অভিষেক

আচমকা অসুস্থ হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন উত্তর ২৪ পরগনার যুব তৃণমূলের নেত্রী, অত্যন্ত পরিচিত মুখ সোমা সাহা। বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসার জন্য খরচ হচ্ছে লক্ষ লক্ষ টাকা। সেই বিপুল খরচ যোগানোর জন্য ফেসবুকে লাইভ করেন তাঁর একসময়ের সহযোদ্ধা এবং সমাজসেবী ও তৃণমূল নেতা সজল ঘোষ। সেই ফেসবুক লাইভ দেখে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তৃণমূল সাংসদ তথা যুব তৃনমূলের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখনও পর্যন্ত সোমা সাহার চিকিৎসায় খরচ হয়েছে কুড়ি লক্ষ টাকা। তার মধ্যে ৫ লক্ষ টাকা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। লক্ষাধিক টাকা দিয়েছেন উত্তর ২৪ পরগনার যুব তৃণমূলের সভাপতি দেবরাজ চক্রবর্তী। সজল ঘোষ-সহ অন্যান্যরাও সোমার চিকিৎসায় অকাতরে সাহায্য করছেন। কিন্তু এখনও প্রয়োজন বিপুল অর্থের।

কী হয়েছিল সোমার? একুশে জুলাই মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল সভার আগে বিরাটির বাসিন্দা সোমা সাহা অঞ্চলের একটি ভার্চুয়াল সভায় উপস্থিত ছিলেন। সভা চলাকালীনই অজ্ঞান হয়ে যান তিনি। তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হয় মল্লিক বাজারের ইনস্টিটিউট অফ নিউরো সায়ান্সে। সেখানে পরীক্ষা করে জানা যায়, তাঁর সেরিব্রাল অ্যাটাক হয়েছে। অস্ত্রোপচার হয়। সফল অস্ত্রোপচারের পরেও জ্ঞান ফেরেনি তাঁর। ধীরে ধীরে অবস্থার অবনতি হতে থাকে।

ওই হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে তাঁকে স্থানান্তরিত করা হয় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই এখনও পর্যন্ত চিকিৎসা চলছে। ভেন্টিলেশনে রয়েছেন সোমা। চেষ্টা চলছে তাঁকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার। তাঁর সহযোদ্ধাদের মতে, অত্যন্ত প্রাণশক্তিতে ভরপুর ছিলেন সোমা সাহা। সংগঠনের যে কোনও কাজে এগিয়ে আসতেন তিনি। বিরাটি থেকে পুর নির্বাচনে লড়াই করেছিলেন। সামান্য কিছু ভোটের জন্য পরাজিত হন। তৃণমূলের প্রথম সারির নেতাদের সঙ্গেও সুসম্পর্ক সোমার।

প্রথমে তৃণমূল ছাত্র পরিষদের সদস্য ছিলেন। এখন জেলা যুব তৃণমূলের সাধারণ সম্পাদক পদে রয়েছেন। তাঁর মতো প্রাণচঞ্চল, উদ্যোমী একজন নেত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন তৃণমূল নেতৃত্ব থেকে আত্মীয়, বন্ধু সবাই। একই সঙ্গে তাঁর ব্যয়বহুল চিকিৎসা চালিয়ে নিয়ে যাওয়ার জন্য যদি কোনও সহৃদয় ব্যক্তি সাহায্যের হাত বাড়িয়ে দেন, তার জন্য সোমার স্বামী কিশোর সাহার ফোন নম্বর এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি দেওয়া হল। ‘এখন বিশ্ব বাংলা সংবাদ’-এর তরফ থেকে সোমা সাহার দ্রুত আরোগ্য কামনা করা হচ্ছে।

আরও পড়ুন-মুক্তিপণ না পেয়ে তৃণমূল নেতার ৯ বছরের ছেলেকে খুন! গ্রেফতার ৩

Previous article‘পাত্র চাই’ বিজ্ঞাপনে প্রতারণা, ৩০ কোটি টাকা আত্মসাৎ
Next articleজুটমিল খোলার দাবিতে বাম-কংগ্রেস যৌথ মিছিল