‘হাসিনার সঙ্গে ভিডিও কলে কথা বলতে চাই’, ২৪ ঘণ্টার মধ্যে ইচ্ছেপূরণ করলেন প্রধানমন্ত্রী

খায়রুল আলম (ঢাকা)

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কলে কথা বলতে চাই’—এমনই ইচ্ছা। এই ইচ্ছার কথা জানিয়ে ফেসবুকে ভিডিও শেয়ার। তার ২৪ ঘণ্টার মধ্যেই ইচ্ছা পূরণ বিশেষ চাহিদাসম্পন্ন কিশোরী মামিজা রহমান রায়ার।

বৃহস্পতিবার হোয়াটসঅ্যাপে ভিডিও কলে রায়ার সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় রায়া প্রধানমন্ত্রীকে জাতীয় সংগীত গেয়ে শোনায়। এছাড়া, একটি কবিতা আবৃত্তিও করে। একই সময় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার ইচ্ছার কথাও জানায় সে।

বুধবার তার শিক্ষক হাসিনা হাফিজ তার একটি ভিডিও রেকর্ড করে। ভিডিওটিতে রায়া জানায়, সে প্রধানমন্ত্রীকে খুব ভালোবাসে। তার সঙ্গে ভিডিও কলে কথা বলতে চায়। প্রধানমন্ত্রীর হাসি তার সব থেকে প্রিয়।

শিক্ষক হাসিনা হাফিজ সেই ভিডিও পোস্ট করেন অর্টিজম ম্যানেজমেন্ট সেন্টার নামে একটি ফেসবুক গ্রুপে। সেই ভিডিও পোস্ট করার এক দিনের মাথায় প্রধানমন্ত্রী ভিডিও কল করেন রায়াকে।

বৃহস্পতিবার বিকেল ৫টায় রায়ার মা নাবিহা রহমান পিঙ্কির মোবাইল ফোনে ভিডিও কল করেন প্রধানমন্ত্রী।
কৃতজ্ঞতা প্রকাশ করে রায়ার মা বলেন, “আমার মেয়ের অনেক বছরের ইচ্ছা পূরণ হলো। মেয়েটা অনেক খুশি হয়েছে। প্রধানমন্ত্রী আমাকে এত সুন্দর করে বললেন আপনি ভিডিওতে আসেন। তিনি নিজে আমাকে সরাসরি কল করেছেন। যেটা আমি আসলে কখনো আশা করিনি।
রায়া বলে, আমি অনেক অনেক অনেক খুশি হয়েছি। থ্যাংক ইউ শেখ হাসিনা। আই লাভ ইউ শেখ হাসিনা। আমি আপনার সঙ্গে দেখা করব।”

তার দেখা করার আবদার ও রাখবেন বলে কথা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানান , অতিমারির এই সময় শেষ হলেই রায়াকে গণভবনে আসার আমন্ত্রণ জানানো হবে।

এদিকে প্রধানমন্ত্রীর এই ভিডিও কলের পর সোশ্যাল মিডিয়ায় আলোচনার ঝর ওঠেছে। তারা সকলেই অর্টিস্টিক এই মেয়েকে সময় দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছেন।

আরও পড়ুন- স্কুলের পাঠ্যবই ও কয়েনে ভারতের ভূখণ্ডকে নিজেদের বলে দেখাচ্ছে নেপাল!

Previous articleস্কুলের পাঠ্যবই ও কয়েনে ভারতের ভূখণ্ডকে নিজেদের বলে দেখাচ্ছে নেপাল!
Next articleসামান্য মাসোহারা বন্ধ, সময় থমকেছে চন্দননগরের ক্লক টাওয়ারে