মুর্শিদাবাদে আল-কায়দা! উদ্বিগ্ন অধীর

মুর্শিদাবাদ থেকে ৬ জন আল-কায়দা জঙ্গি ধরা পড়ার ঘটনায় প্রবল উদ্বেগ প্রকাশ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। এদিন তিনি বলেন, “এটা অত‍্যন্ত দুশ্চিন্তার বিষয় যে আল-কায়দা জঙ্গি ধরা পড়ল মুর্শিদাবাদ থেকে। এর আগেও জঙ্গি কার্যকলাপের সঙ্গে মুর্শিদাবাদের নাম এসেছে। কিন্তু আল-কায়দার মত ভয়াবহ সংগঠনের সঙ্গে বাংলার যোগসূত্র আমার কাছে অত‍্যন্ত দুশ্চিন্তার কারণ। যার সঙ্গে লাদেন যুক্ত ছিল। যারা আমেরিকার টুইন টাওয়ার ধ্বংস করেছে।”

এরপর অধীর বলেন, “রাজনৈতিক কারণে এর-ওর ঘাড়ে দোষ চাপিয়ে দিতে আমি চাইছি না। আল-কায়দা আসলে এই গরীব-নিরীহ-অশিক্ষিত মানুষদের টার্গেট করে। ভারতে বর্তমানে সাম্প্রদায়িক মেরুকরণের কারণে একটা বার্তা যাচ্ছে। আর মৌলবাদী সংগঠনগুলো এটাই কাজে লাগাচ্ছে।”

এরপর রাজ্য সরকারকে একহাত নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, “রাজ‍্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতিও বুঝতে হবে। পুলিশ কি আদৌ দক্ষ? খাগড়াগড়ের ঘটনা না হলে তো আমরা জানতেই পারতাম না যে রাজ‍্যের ইন্টেলিজেন্স কতটা দুর্বল। বর্ডার জেলাগুলি ক্রমশ দুর্বল হচ্ছে। পুলিশের এখন একটাই কাজ, তৃণমূলকে বাঁচাও। পুলিশের দক্ষতার ক্ষয় হচ্ছে। সময় এসেছে সবাই মিলে ভাবনাচিন্তা করার। মনে রাখবেন, দলের আগে দেশ। ন‌ইলে আগামী দিনে বিপদ আর‌ও বাড়বে।”

আরও পড়ুন- করোনা আবহের মাঝে আজ শুরু চ্যালেঞ্জের আইপিএল, সকলকে হারিয়ে দিলেন বিরাট

Previous articleকরোনা আবহের মাঝে আজ শুরু চ্যালেঞ্জের আইপিএল, সকলকে হারিয়ে দিলেন বিরাট
Next articleবিজেপি কর্মীদের খুন করতেই বাংলায় জঙ্গিদের রমরমা! বিস্ফোরক দিলীপ