মৃত্যুর আগেই সমস্ত টাকা মিটিয়েছিলেন সুশান্ত, কিন্তু কেন?

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলায়, প্রায় প্রতিদিনই তদন্তকারীদের হাতে আসছে নয়া তথ্য। রহস্যের সমাধানে তদন্তে নেমেছে তিন তদন্তকারী সংস্থা সিবিআই, ইডি ও এনসিবি৷ তদন্তের স্বার্থে অভিনেতার সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টের ডিটেইলস বের করেছেন তারা। আর ব্যাঙ্কের সেই লেনদেন নিয়েই তৈরি হয়েছে নয়া সন্দেহ। যা দেখে তদন্তকারীদের অনুমান, এই রহস্যমৃত্যুর পিছনে প্রধান কারণ হতে পারে টাকা। সুশান্তের পরিবারেরও হয়তো এমনটাই ধারণা। বাবা কে কে সিংয়ের দায়ের করা মামলাতেও অভিনেতার প্রাক্তন বান্ধবীর দিকেই তোলা হয়েছে অভিযোগের আঙুল। সুশান্তের অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে।

সম্প্রতি তদন্তকারীদের হাতে এসেছে সুশান্তের মৃত্যুর আগের কয়েকদিন অর্থাৎ ৮ থেকে ১৩ জুন অবধি তাঁর ব্যাঙ্কের লেনদেন সংক্রান্ত তথ্য। তাতে দেখা গেছে, গত ৮ জুন নিজেরই অন্য অ্যাকাউন্টে ৫০ হাজার টাকা ট্রান্সফার করেন সুশান্ত৷ ওই একই দিনে আরও ১০ হাজার টাকা ট্রান্সফার করা হয় তাঁর অ্যাকাউন্ট থেকে। অভিনেতার ব্যাঙ্ক ডিটেলস থেকে জানা গিয়েছে ওই দিনই পাবানার ফার্ম হাউসের স্টাফদের বেতন বাবদ ৪৬ হাজার ৪০০ টাকা দিয়েছেন তিনি। ৮ তারিখই বান্দ্রার ফ্ল্যাটের পরিচারক নীরজকে তাঁর বেতন হিসেবে ১৫,৮২০ টাকা ও আজিম ট্র্যাভেলসকে ১২,৮৩২ টাকা দেন সুশান্ত। এছাড়া নিজের পোষ্য ফাজের গোটা মাসের খাবারও ওইদিন কেনেন তিনি৷ খরচ হয় ৬,২০০ টাকা৷

সুশান্তের ব্যাঙ্কের নথি বলছে, জুনের ১১ তারিখ, নিজের ফ্ল্যাটের ভাড়া বাবদ ৩ লাখ ৮৭ হাজার টাকা মিটিয়েছেন তিনি৷ ১৩ জুন, নিজের চিকিৎসকের অ্যাকাউন্টে কনসালটেন্সি ফি হিসেবে ১০ হাজার টাকা জমা করেন। ওই একই দিনে আরও ২৯ হাজার টাকা ও নিজেরই অন্য একটি অ্যাকাউন্টে আরঽও ৪,৫০০ টাকা ট্রান্সফার করেন তিনি।

তার ঠিক ১ দিন পর, অর্থাৎ ১৪ জুন উদ্ধার হয়, অভিনেতার ঝুলন্ত দেহ। আর এখানেই প্রশ্ন উঠছে, যে মানুষটা এত স্বাভাবিকভাবে ব্যাঙ্ক সংক্রান্ত ও ব্যাঙ্কের সমস্ত কাজ করেছেন, তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই কি এমন হল যে অভিনেতার এমন পরিণতি হল?

ইতিমধ্যেই প্রয়াত অভিনেতার পরিবারের পক্ষ থেকে রিয়া সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তাতে চুরি, আত্মহত্যায় প্ররোচনা, আর্থিক শোষণের মত অভিযোগ আনা হয়েছে। রিয়া, তাঁর ভাই সৌভিক সহ আরও ১০ মাদক পাচারকারীকে ১৪ দিনের জুডিসিয়াল কাস্টডিতে পাঠিয়েছে এনসিবি।

আরও পড়ুন-সুশান্তের ভিসেরার নমুনা সংরক্ষিত হয়নি নিয়ম মেনে, রহস্য AIIMS-এর বক্তব্যে

Previous articleপ্রয়াত হলেন ‘তুষারচিতা’ আংরিটা শেরপা
Next articleযৌন হেনস্থায় অভিযোগ অনুরাগের বিরুদ্ধে, মুখ খুললেন পরিচালকের প্রাক্তন দুই স্ত্রী