জেলেই বিজেপি মদতপুষ্ট পুলিশের অত্যাচার! দিল্লি হিংসায় অভিযুক্ত ফতিমা কোর্টে

জেল হেফাজতে মানসিক নির্যাতনের অভিযোগ তুললেন দিল্লি হিংসায় অভিযুক্ত এমবিএ পাশ ছাত্রী গুলফিশা ফতিমা। সোমবার দিল্লি হিংসার মামলার শুনানি হয় ভিডিও কনফারেন্সে। শুনানির সময় তিনি আদালতে অভিযোগ, তিহার জেলে বিজেপি মদতপুষ্ট পুলিশ তার উপর অত্যাচার করেছে।

সোমবার শুনানিতে বিচারক অমিতাভ রাওয়াতকে ফতিমা বলেন, “জেলে যাওয়ার পর থেকে আমার উপর মানসিক নির্যাতন হচ্ছে। বিজেপির মদতে পুলিশ আমার উপর নির্মম অত্যাচার শুরু করেছে। আমাকে ওরা ‘শিক্ষিত জঙ্গি’ বলেও কটাক্ষ করেছে। জেলের মধ্যে আমি নিজের কোনও ক্ষতি করলে তার জন্য দায়ী থাকবে জেল কর্তৃপক্ষ।”এই বিষয়ে ফতিমার আইনজীবী মেহমুদ প্রচা জানিয়েছেন, এই বিষয়ে পিটিশন জারি করবেন তিনি।

সিএএ-র বিরোধিতা করায়, রোষের মুখে পড়তে হয় একাধিক তরুণ নেতা-নেত্রীকে। দিল্লি পুলিশের স্পেশাল সেল সিএএ বিরোধী আন্দোলনের সঙ্গে যুক্ত ১৫ জনের বিরুদ্ধে ১৭ হাজার পাতার চার্জশিট পেশ করেছে। এই চার্জশিটে নাম রয়েছে খালিদ সাইফি, কংগ্রেসের প্রাক্তন কাউন্সিলর ইশরাত জাহান, আম আদমি পার্টির প্রাক্তন কাউন্সিলর তাহির হোসেন, আরজেডি-র মেরিয়ান হায়দার, সফুরা জারগার, নাতাশা নারওয়াল, দেবাঙ্গনা কালিটার। অন্যদিকে, উমর খালিদ, সার্জিল ইমাম, দানিশ, পারভেজ, ইয়াস, ফয়জাল খানকে গ্রেফতার করা হলেও তাঁদের নাম নেই চার্জশিটে। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে তাঁদের বিরুদ্ধে। পাশাপাশি উমর খালিদ সহ বাকিদের বিরুদ্ধে সন্ত্রাস-বিরোধী ইউএপিএ আইনেও মামলা করা হয়েছে। রাষ্ট্রদ্রোহ, খুন এবং খুনের ষড়যন্ত্রর অভিযোগ আনা হয়েছে তাঁদের বিরুদ্ধে।

আরও পড়ুন-দিল্লিতে এনআইএ-র দফতরে ৯ জঙ্গি, শুরু হয়েছে টানা জেরা

Previous articleআরসিবির ক্রিকেটারদের নাম পরিবর্তন! কেন কুর্নিশ করছে গোটা বিশ্ব?
Next articleসার্বিক সংস্কার ছাড়া আত্মবিশ্বাসের সঙ্কটের মুখে রাষ্ট্রসংঘ: মোদি