কৃষি বিলের বিরুদ্ধে রক্ত দিয়ে রাজপথে আন্দোলনে নামতে চলেছে কৃষকরা

কেন্দ্রের কৃষি বিলের বিরুদ্ধে গর্জে উঠলো এ রাজ্যের কৃষকরা। কেন্দ্রের এই বিলকে “কালা কানুন” আখ্যা দিয়ে এবার কলকাতার রাজপথে বিক্ষোভ-আন্দোলনে নামতে চলেছে তৃণমূলের কিষান ক্ষেতমজুর সংগঠন। আগামীকাল, শুক্রবার ধর্মতলা চত্বরে সারা রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে কৃষকরা এই কর্মসূচিতে যোগ দেবেন বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি তথা তৃণমূল বিধায়ক বেচারাম মান্না। সেখানে হাজির থাকবেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

এদিন বেচারাম মান্না জানান, কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার সম্পূর্ণ অগণতান্ত্রিক উপায়ে গায়ের জোরে সংসদে কৃষক বিরোধী বিল পাস করিয়েছে। কেন্দ্রের এই কৃষক বিরোধী বিলের বিরুদ্ধে এ রাজ্যের কৃষকরা গর্জে উঠবে। শহরের বুকে রক্ত দিয়ে হবে সেই আন্দোলন। তাতেও যদি মোদির টনক না নড়ে, তাহলে আরও বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবেন এ রাজ্যের গরিব কৃষকরা।

বেচারাম মান্নার দাবি, কেন্দ্রের এই বিলের ফলে লাভবান হবে আদানি-আম্বানিদের মতো শিল্পপতিরা। SEZ-এর প্রথম ধাপ হিসেবে “নয়া কালা কৃষি আইন” মানা হবে না। ইংরেজ আমলে নীল চাষিদের মতো অবস্থা হবে দেশের কৃষকদের। তারা না খেতে পেয়ে মরবে। আত্মহত্যার পথ বেছে নেবে।

কোনওভাবেই কেন্দ্রের এই বিল মেনে নেওয়া হবে না। বাংলার কৃষকদরদী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কৃষকদের অধিকার আদায়ের লড়াই চলবে বলেই জানালেন বেচারাম মান্না।

Previous articleএবার করোনার বলি হরিদেবপুর থানার ASI
Next articleBig Breaking:মাদকযোগে এবার নজরে করণ জোহরের ধর্মা প্রোডাকশন, সংস্থার কর্তাকে তলব এনসিবি-র