বর্তমান সময়ে ব্যতিক্রমী! নিজের ফ্ল্যাট দলের কাজে দান করলেন সিপিএম কর্মী ছায়া পালিত

বর্তমান সময়ে এক ব্যতিক্রমী রাজনৈতিক কর্মী ছায়া পালিত। রাজনীতি করে নিজের আখের গুছোনো যে সময়ের প্রায় স্বাভাবিক চিত্র হয়ে উঠেছে, সে সময়ে দাঁড়িয়ে ছায়া পালিতের মত রাজনৈতিক কর্মীরা দল নির্বিশেষে সবার কাছেই এক আদর্শ উদাহরণ হয়ে উঠতে পারেন।

জেনে নেওয়া যাক, কী করেছেন তিনি। কলকাতার বাঁশদ্রোণী এলাকার সিপিএম সদস্য ছায়া পালিত। দীর্ঘদিন ধরেই গণতান্ত্রিক মহিলা সমিতি ও সিপিএমের সঙ্গে যুক্ত। এই কোভিড মহামারি পরিস্থিতিতে দুস্থ মানুষের চিকিৎসার জন্য নিজের ফ্ল্যাট দলকে দিয়ে দিয়েছেন ছায়াদেবী। সিপিএমের জনস্বাস্থ্য সংগঠন পিপলস রিলিফ সোসাইটির হাতে ফ্ল্যাট দান করেছেন এই সিপিএম কর্মী। তাঁর স্বামী প্রয়াত বিমল পালিতের স্মৃতির উদ্দেশে ফ্ল্যাটটি পিপলস রিলিফ সোসাইটিকে দান করেন তিনি। সোমবার সিপিএমের চিকিৎসক নেতা ফুয়াদ হালিমের হাতে সমস্ত কাগজ আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন এই অসাধারণ রাজনৈতিক কর্মী।

বর্তমান সময়ে রাজনৈতিক কর্মীদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠা সমাজের গা সওয়া হয়ে গেছে। সাধারণ মানুষের চোখে রাজনীতি মানেই যেন ক্ষমতার লোভ, সুবিধাবাদ আর আখের গোছানো। রেশন দুর্নীতি থেকে আমফানের ত্রাণের টাকা লুঠই হোক বা কোনও দলীয় পদে থেকে রাতারাতি সম্পত্তি বাড়ানো। উদাহরণ নানা রকম। সিপিএমেও নব্য জমানার বহু কর্মীর বিরুদ্ধেই অভিযোগ ওঠে, দলকে বেশি টাকা লেভি দেওয়ার ভয়ে তাঁরা নিজেদের প্রকৃত আয়ের তথ্য জানান না, দলের কাছে লুকিয়ে রাখেন। আর রাজ্য বা কেন্দ্রের ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তো আছেই। এই মরুভূমিতে দাঁড়িয়ে ছায়া পালিতের মত উদার, মানবিক ও অসাধারণ আত্মত্যাগের দৃষ্টান্ত স্থাপন করা ছায়া পালিতের মত রাজনৈতিক কর্মীরা সব রাজনৈতিক দলের কাছেই প্রণম্য।

 

Previous article“সেক্স র‍্যাকেট মন্তব্য বন্ধ করুন, আমলকি খেয়ে সুস্থ হন!” অগ্নিমিত্রাকে পরামর্শ অনুপমের
Next articleমুকুলের সঙ্গে ফের যৌথ জেরার দাবি, দিল্লিকেও কড়া চিঠি দিয়ে কুণালের পোস্ট