মুখ্যমন্ত্রী সম্পর্কে কুরুচিকর মন্তব্য করায় এবার বারুইপুর থানায় এফআইআর অনুপমের বিরুদ্ধে

অনুপম হাজরার বিরুদ্ধে এবার খোদ বারুইপুর থানায় অভিযোগ দায়ের করল তৃণমূল কংগ্রেস। আজ, বুধবার সন্ধ্যায় বারুইপুর পৌরসভার চেয়ারম্যান শক্তি রায়চৌধুরী ভাইস চেয়ারম্যান গৌতম দাস, তৃণমূল কাউন্সিলর বিকাশ দত্ত, আইনজীবী হাফিজুর রহমান দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে অশালীন মন্তব্য করার জন্য সদ্য নিযুক্ত বিজেপির জাতীয় সম্পাদক অনুপম হাজরার বিরুদ্ধে এফআইআর করেন।

এই বারুইপুরে বসেই একটি দলীয় কর্মসূচিতে কর্মীদের হাততালি কুরনোর জন্য অনুপম হাজরা সংবাদমাধ্যমের সামনে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেছিলেন l অনুপমের সেই বক্তব্য প্রকাশ্যে আসতেই রাজনৈতিক মহলে সমালোচনার ঝড় ওঠে। শুধু বিরোধীরা নয়, অনুপমের নিজের দলের নেতারাও তাঁর এই মন্তব্যের কড়া নিন্দা করেন।

গত রবিবার দুপুরে এক কর্মীসভায় যোগ দিয়ে অনুপম হাজরা বলেছিলেন, “আমার যদি কখনও করোনা হয়, তাহলে সবার প্রথমে মমতা ব্যানার্জিকে জড়িয়ে ধরবো।”

এদিন বারুইপুর থানায় অনুপমের বিরুদ্ধে এফআইআর করার পর বারুইপুর পুরসভার চেয়ারম্যান শক্তি রায়চৌধুরী বলেন, “আইন আইনের পথে চলবে। কিন্তু এমন কুরুচিকর মন্ত্যব্য রাজ্যের মুখ্যমন্ত্রী ও একজন মহিলা সম্পর্কে আমরা কল্পনাও করতে পারি না। সে নাকি আবার উচ্চশিক্ষিত। সে নাকি আবার অধ্যাপক।”

অনুপমের এই বক্তব্যের পর ফুঁসে ওঠে তৃণমূল কংগ্রেস। যে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে অনুপমের সংসদীয় রাজনীতিতে প্রবেশ। যে মমতা ব্যানার্জির আশীর্বাদে প্রথমবারের জন্য বোলপুর থেকে সাংসদ নির্বাচিত হয়ে লোকসভায় যাওয়া, যে মমতা বন্দোপাধ্যায় অনুপমেরও মুখ্যমন্ত্রী, সেই মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে এমন মন্তব্য কেউ মেনে নিতে পারছেন না।

পুরসভার ভাইস-চেয়ারম্যান গৌতম দাস সরাসরি হুঁশিয়ারি দেন অনুপম হাজরাকে। তিনি বলেন, “এরপর অনুপম হাজরা বারুইপুরে ঢুকলে বুঝতে পারবে কী হয়। আগামী দিনে তার এই অশালীন মন্তব্যকে ধিক্কার জানিয়ে আমরা বরফের আন্দোলনে নামছি।”

রাজ্যের মুখ্যমন্ত্রী সম্পর্কে এমন মন্তব্য বাংলা তথা ভারতীয় সংস্কৃতি বিরোধী। অনুপম নিজে একজন উচ্চশিক্ষিত এবং অধ্যাপক হয়ে কিভাবে এমন মন্তব্য করলেন সেটাই বুঝে উঠতে পারছেন না অনেকে।

আইনজীবী হাফিজুর রহমান বলেন, “ভারতীয় দণ্ডবিধির নির্দিষ্ট ধারা অনুযায়ী অনুপম হাজরার বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করা হয়েছে। আমরা প্রয়োজনীয় নথি পুলিশের হাতে তুলে দিয়েছি। বিচার ব্যবস্থা অনুযায়ী দোষ প্রমাণ হলে পাঁচ বছর পর্যন্ত জেল হতে পারে অভিযুক্তের।”

আরও পড়ুন- অবসরে রাজীব, মুখ্যসচিবের দায়িত্ব বুঝে নিলেন আলাপন

Previous articleঅবসরে রাজীব, মুখ্যসচিবের দায়িত্ব বুঝে নিলেন আলাপন
Next articleআনলক 5: বাংলার পথে হেঁটে সিনেমা হল চালুর নির্দেশ কেন্দ্রের