মিলেছে সিনেমা হল খোলার অনুমতি, কী কী ছবি দেখা যাবে পুজোয়

উৎসবের মরসুমে সিনেমা হল খোলা অনুমতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আনলক ফাইভে সেই সিদ্ধান্তই জানাল কেন্দ্রীয় সরকার। সেই অনুযায়ী, দুর্গাপুজোর সময় খোলা থাকছে সিনেমা হল। প্রায় ছমাস বন্ধ থাকার পর হল খুললে কী কী ছবি দেখা যাবে, নতুন রিলিজ কী? এক নজরে দেখে নেওয়া যাক।

*ড্রাকুলা স্যার*: সিনেমা হল খোলার অনুমতি পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই এসভিএফ টুইট করে জানায় পুজোয় তারা নিয়ে আসছে ‘ড্রাকুলা স্যার’। মুখ্য ভূমিকায় অনির্বাণ ভট্টাচার্য, মিমি চক্রবর্তী এবং রুদ্রনীল ঘোষ। পরিচালনায় দেবালয় ভট্টাচার্য।

*রক্তরহস্য* : এবার পুজোয় মুক্তি পাচ্ছে সুরিন্দর ফিল্মসের দুটি ছবি। যার মধ্যে রয়েছে ‘রক্তরহস্য’। ছবির মুখ্য ভূমিকায় রয়েছেন কোয়েল মল্লিক। পরিচালনা করেছেন সৌকর্য ঘোষাল। কোয়েল ছাড়াও দেখা যাবে লিলি চক্রবর্তী, চন্দন রায় সান্যাল, শান্তিলাল মুখোপাধ্যায়, কাঞ্চনা মৈত্র, বাসবদত্তা চট্টোপাধ্যায়, ঋতব্রত মুখোপাধ্যায়কে।

*লাভ স্টোরি* : পুজোয় মুক্তি পাচ্ছে সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় তৈরি আরও একটি ছবি ‘লাভ স্টোরি’। ছবিতে মুখ্য ভূমিকায় রয়েছেন বনি সেনগুপ্ত ও ঋত্বিকা সেন। এছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন রেশমী সেন ও সুপ্রিয় দত্ত। ছবিটির পরিচালক রাজীব কুমার। সঙ্গীত পরিচালক স্যাভি। চিত্রনাট্য  ও ডায়ালগ অভিষেক মুখোপাধ্যায়

*সূর্যবংশী* : এবছর শুরুর দিকে মুক্তি পাওয়ার কথা ছিল অক্ষয় কুমার অভিনীত ছবি ‘সূর্যবংশী’। কিন্তু করোনা আর লকডাউনে তা সম্ভব হয়নি। দিন স্থির না হলেও সূত্রের খবর, অক্টোবরেই মুক্তি পেতে পারে ‘সূর্যবংশী’। ছবিতে অক্ষয় ছাড়াও রয়েছেন ক্যাটরিনা কাইফ। ক্যামিওতে অজয় দেবগন এবং রণবীর সিং।

*৮৩* : করোনার জন্য চলতি বছরের শেষের দিকে ছবিটি রিলিজ করার পরিকল্পনা ছিল প্রযোজক সংস্থা। কিন্তু আনলক ৫-এ সিনেমা হলগুলিতে ছাড় দেওয়ায় চলতি মাসের শেষের দিকে মুক্তি পেতে পারে বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় অধিনায়ক কপিল দেবের বায়োপিক ‘৮৩’। প্রযোজনা সংস্থার তরফ থেকে এখনও নিশ্চিতভাবে কিছু বলা না হলেও আন্দাজ করা হচ্ছে অক্টোবরের শেষের দিকে মুক্তি পেতে পারে ছভি। মুখ্য ভূমিকায় রণবীর সিং, দীপিকা পাড়ুকোন।

*টেনেট* : বেশ কয়েকটি দেশে ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ক্রিস্টোফার নোলান পরিচালিত ছবি ‘টেনেট’। বেশ ভাল প্রতিক্রিয়া মিলছে দর্শকদের। প্রযোজনা সংস্থা ওয়ার্নার ব্রাদার্সের এখন উৎসবের মরসুমে ভারতে এই ছবিটি রিলিজ করতে চায়। ইতিমধ্যে সিনেমা হলগুলিতে ছাড় দিয়েছে কেন্দ্র। তাই হয়তো অক্টোবর কিংবা নভেম্বরের প্রথমদিকে মুক্তি পেতে পারে এই ছবিটি। অভিনয়ে জন ডেভিড ওয়াশিংটন, রবার্ট প্যাটিসন, এলিজাবেথ ডিবিকি, ডিম্পল কাপাডিয়ার মতো তারকারা।

*ব্রহ্মা জানেন গোপন কম্মটি* : লকডাউনের আগেই মুক্তি পেয়েছিল উইন্ডোজ প্রোডাকশনের এই ছবিটি। কিন্তু লকডাউনের জন্য মার্চের শেষের দিকে হল থেকে তুলে নিতে হয়। তবে পুজোর আবহে রি-রিলিজ করা হবে ব্রহ্মা জানেন গোপন কম্মটি। মহিলা পুরোহিতের গল্প নিয়ে তৈরি এই ছবিটিতে মুথ্যচরিত্রে অভিনয় করেছেন ঋতাভরী চক্রবর্তী এবং সোহম মজুমদার।
আনলক ৫-এর গাইডলাইন বুধবারেই প্রকাশ্যে এসেছে। সিনেমা হল, থিয়েটার সহ একাধিক বিনোদনমূলক স্থান খোলার অনুমতি দিয়েছে কেন্দ্র। স্বাভাবিকভাবেই সিনেপ্রেমীদের মধ্যে এখন খুশির হাওয়া। পুজোর আগে বা পুজো সময় ছবি রিলিজের হয় প্রতিবার। অতিমারি পরিস্থিতিতে কী হবে তা নিয়ে সংশয় ছিল। কিন্তু সরকারি ঘোষণায় দর্শকদের পাশাপাশি স্বস্তিতে হল-মালিকরা। কারণ, গত কয়েকবছর ধরে দুর্গাপুজোর হাত ধরে হলগুলিতে সিনেমার উৎসব হত। প্রায় ১০ থেকে ১২টা ছবি এই সময়ে রিলিজ হত। চলতি বছরে করোনা প্রভাবে অনেকের মনে আশঙ্কা দেখা দিয়েছিল। তবে আপাতত স্বস্তি অক্টোবর থেকে খুলছে সিনেমা হল। আবার রুপোলি পর্দার মায়াজালে জড়াবেন দর্শকরা।

Previous articleএবার ট্রেনেই সরাসরি সিকিম যাওয়ার সুযোগ পর্যটকদের
Next articleরাজ্য স্বাস্থ্য কমিশনের নজরে শহরের ৫টি হাসপাতাল