ফিরছে শক্তিমান, এবার বড় পর্দায় মুক্তি পাবে ট্রিলজি, জানালেন মুকেশ খান্না

জেন ওয়াইয়ের ভাষায়, এমন একজন “নাইন্টিস কিড”কেও খুঁজে পাওয়া যাবে না, যে কীনা রবিবার শক্তিমান দেখত না। রবিবার মানেই ছিল শক্তিমান দেখার দিন। ভারতীয় সুপার হিরো চরিত্রগুলির মধ্যে ‘শক্তিমান’ এমন একটি চরিত্র যেটি সবথেকে জনপ্রিয়। দীর্ঘ ১৫ বছর পর, ৯ এর দশকের সেই নস্টালজিয়া নিয়ে ফিরছে ‘শক্তিমান’। তবে এবার আর ছোটো পর্দায় নয়, এক্কেবারে বিগ স্ক্রিনে। একটা নয়, তিন-তিনটি ছবি তৈরি হবে শক্তিমানকে নিয়ে। টুইট করে নিজেই একথা জানিয়েছেন সকলের প্রিয় ‘শক্তিমান’ ওরফে মুকেশ খান্না।

হ্যাঁ, ঠিকই শুনছেন, পণ্ডিত গঙ্গধর বিদ্যাধর মায়াধর ওংকারনাথ শাস্ত্রীকে এবার দেখা যাবে সিনেমার পর্দায়। শুক্রবার দুটি টুইট করেন মুকেশ। একটিতে লেখেন, “এবার দুনিয়াকে জানানোর সময় এসে গেছে। দ্বিতীয়বারের জন্য আসতে চলেছে শক্তিমান। অফিসিয়ালি জানাচ্ছি যে আমি শক্তিমান ২ নিয়ে হাজির হচ্ছি। আর সেটাও টিভি কিংবা ওটিটি-তে নয়, শক্তিমান নিয়ে ৩টি সিনেমা আসছে বড়পর্দায়।”

মুকেশ আরও বলেছেন, “ধীরে ধীরে সব জানানো হবে। তবে এখনকার জন্য এটাই বলতে পারি যে খুব বড় একটি প্রযোজনা সংস্থার সঙ্গে কথা হয়েছে। যা তৈরি হবে তা কৃশ কিংবা রা ওয়ান – এর থেকে অনেক বড় কিছু হবে। আর এটা শক্তিমানের জন্য ঠিকই আছে।”

১৯৯৭ সালে ১৩ সেপ্টেম্বর, ‘শক্তিমান’ ধারবাহিকের প্রথম পর্বটি সম্প্রচারিত হয়। মাঝে, শক্তিমানের মত চক্রাকারে ঘুরতে গিয়ে বিপদ ঘটিয়েছিল বেশ কিছু বাচ্চা। তবে যাই হয়ে যাক না কেন শক্তিমানের জনপ্রিয়তা এখনও একটুও কমেনি।শেষ এপিসোডের সম্প্রচার হয় ২০০৫ সালের ২৭ মার্চ। রামায়ন, মহাভারতের পাশাপাশি এই ধারাবাহিকটিও খুব দ্রুতই জনপ্রিয় হয়ে উঠেছিল তখনকার দিনে। শুধু ধারাবাহিক বললে ভুল হবে, শক্তিমানের কমিক্স বুক, স্কুলের ব্যাগ, জলের বোতল, টিফিন বক্স, পেনসিল বক্স, শক্তিমান পুতুল, শক্তিমানের মত ড্রেস তখন ঘরে ঘরে।

আরও পড়ুন : পর্দায় ফিরছে মিরাক্কেল, মীরের সঙ্গে হাসতে রেডি তো?

৯০ দশকে বিনোদনের অন্যতম মাধ্যম ছিল টেলিভিশন। তাতে আবার হাতেগুণে সম্প্রচারিত হয় কয়েকটাই চ্যানেল। যার মধ্যে একটি ডিডি ন্যাশনাল। সপ্তাহের অন্যদিন ছোটদের কাছে এই চ্যানেলের গুরুত্ব তেমন না থাকলেও শনিবার রাত থেকেই শুরু হয়ে যেত প্রস্তুতি। এই ধারাবাহিকটি সঙ্গে বর্তমান প্রজন্মে বহু মানুষেরই ছোটবেলার স্মৃতি জড়িয়ে রয়েছে। ছোটদের নৈতিক মূল্যবোধ তৈরিতেও বড় ভূমিকা নিয়েছিল এই শক্তিমান ধারাবাহিকটি।

সেই নস্ট্যালজিয়াই এবার ফিরতে চলেছে নতুন ভাবে। তবে ধারাবাহিকের বাকি জনপ্রিয় চরিত্র যেমন গীতা, ডক্টর জয়কাল, কিলভিশ, এদেরকেও ফের পর্দায় দেখা যাবে কিনা, সে ব্যাপারে অবশ্য এখনই স্পষ্ট ভাবে কিছু জানাননি মুকেশ খান্না।

Previous articleঅস্ত্রোপচার চলাকালীন মৃত্যু সন্তানের, ‌অপমানে আত্মঘাতী চিকিৎসক বাবা
Next articleবিজেপি দেশের সবচেয়ে বড় অতিমারি, দেশের লজ্জা: প্রতিবাদ মঞ্চ থেকে তীব্র কটাক্ষ মমতার