“অপমানিত হয়ে দায়িত্ব ছাড়লেন”- ঘোষণা তৃণমূল বিধায়ক মিহির গোস্বামীর

trinamool congress mla mihir goswami

পদে থেকে অপমানিত হয়ে দায়িত্ব ছাড়লেন- সাংবাদিক বৈঠক করে একথা ঘোষণা করলেন কোচবিহার দক্ষিণ কেন্দ্রের বিধায়ক মিহির গোস্বামী। আর তারপরেই বিস্ফোরক অভিযোগ তাঁর। বললেন, “রাজনৈতিক জীবন শেষবেলায় এসে অনেক অপমান সহ্য করেছি। আর নয়। এবার দলের সাংগঠনিক সমস্ত দায়িত্ব থেকে আমি সরে যাওয়ার সিদ্ধান্ত নিলাম।’’ শনিবার, সাংবাদিক বৈঠক করে এই ঘোষণা করেন মিহির গোস্বামী।

তৃণমূলের জেলা ও ব্লক কমিটির তালিকা প্রকাশের পরে কোচবিহারে তৃণমূলের অন্দরে বিক্ষোভ দেখা দেয়। বিধায়কদের মতামত ছাড়াই জেলা কমিটি তৈরি হয়েছে বলে অভিযোগ করেন মিহির গোস্বামী। কোচবিহার ১ নম্বর ব্লক দক্ষিণের বিধায়ক হিসেবে যাঁদের নাম মিহির গোস্বামী পাঠিয়েছিলেন তাঁদের স্থান দেওয়া হয়নি বলে অভিযোগ। এর জেরেই প্রেস বিবৃতি দিয়ে তিনি বলেন, দলীয় অনুশাসন অনুযায়ী সাংগঠনিক বিষয়ে বিধায়কদের প্রস্তাব মেনে নেওয়ার কথা বলা হলেও বাস্তবে তা লঙ্ঘন করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। শুধু ব্লক কমিটি নয়, জেলা কমিটি নিয়েও বিধায়কদের সঙ্গে কোনওরকম আলোচনা করা হয়নি বলে অভিযোগ।

গত ১৮ তারিখ দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সিকে তিনি প্রস্তাবিত তালিকা দেন। কিন্তু তাতেও যে কোনও ফল হয়নি। এরপরই মিহির গোস্বামীর মন্তব্য, “আমার মতো মানুষ একেবারেই উপযুক্ত নয়। তাই সমস্ত সাংগঠনিক পদ থেকে আমি অব্যাহতি নিলাম।’’

তাঁর আরও অভিযোগ, এখন যাঁরা দলবিরোধী কাজ করছে তাঁরাই দলের নানা পদ অলঙ্কৃত করছেন। স্বজনপোষণ ও গোষ্ঠী রাজনীতির চূড়ান্ত জায়গায় পৌঁছে যাওয়ার পর এখন এই দল থেকে আর চাওয়া-পাওয়ার কিছু নেই বশে মন্তব্য মিহিরের। নির্দেশ পেলে বিধায়ক পদ থেকেও তিনি ইস্তফা দিতে তৈরি আছেন বলে জানিয়েছেন এই নেতা।

মিহির গোস্বামী এই সিদ্ধান্তের আন্দাজ করে শনিবার সকাল থেকেই বারবার তাঁর কাছে ফোন যায় কলকাতা থেকেও। কিন্তু কোনও কিছুই টলাতে পারেনি তাঁকে। কোচবিহারে অত্যন্ত স্বচ্ছ ভাবমূর্তি তাঁর। কোনওদিন সরকারি নিরাপত্তা পর্যন্ত নেননি তিনি। তাঁর এই সিদ্ধান্তে জেলা রাজনীতি তথা তৃণমূলে তুমুল আলোড়ন তৈরি হয়েছে।

আরও পড়ুন-হাথরাসকাণ্ডের প্রতিবাদে পথে মুখ্যমন্ত্রী

Previous articleহাথরাসকাণ্ডের প্রতিবাদে পথে মুখ্যমন্ত্রী
Next articleবিজেপির মডেলকে আক্রমণ, হিন্দুত্ব নিয়ে কীসের ইঙ্গিত গোবিন্দাচার্যর?