ফুলবাগান মেট্রোর উদ্বোধন, ২০২১-এর মধ্যে ইস্ট-ওয়েস্টের কাজ শেষের প্রতিশ্রুতি

২০২১ এরমধ্যে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ শেষ হবে, ফুলবাগান মেট্রো স্টেশনের অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগদান করে বললেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। রবিবার বিকেলে ফুলবাগান মেট্রো স্টেশনের উদ্বোধন হল।

২০২১ এরমধ্যে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ শেষ হবে, ফুলবাগান মেট্রো স্টেশনের অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগদান করে বললেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। রবিবার বিকেলে ফুলবাগান মেট্রো স্টেশনের উদ্বোধন হল। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল, ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভারপ্রাপ্ত মন্ত্রী বাবুল সুপ্রিয়, বিজেপি নেত্রী দেবশ্রী চৌধুরী, মেট্রোর জেনারেল ম্যানেজার সহ অন্যান্য আধিকারিকরা। অতিমারির কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন হলো ফুলবাগান মেট্রো স্টেশনের। ২৫ বছর পর ফের পাতাল প্রবেশ কলকাতা মেট্রোর।

অন্যদিকে কলকাতায় ফুলবাগান মেট্রো স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে দেখা যায় বিজেপি নেতা সব্যসাচী দত্ত, মুকুল রায়, কৈলাস বিজয়বর্গীয়কে। কৈলাস বিজয়বর্গীয়-ই কলকাতায় প্রদীপ প্রজ্জ্বলন করেন। উপস্থিত ছিলেন প্রাক্তন আইপিএস তথা বিজেপি নেত্রী ভারতী ঘোষও। তবে রাজ্য সরকারের তরফে কেউ-ই উপস্থিত ছিলেন না এই উদ্বোধনী অনুষ্ঠানে।

আগামীকাল, অর্থাৎ সোমবার থেকে যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে ফুলবাগান মেট্রো স্টেশন। ফুলবাগান স্টেশন চালু হওয়ায় ইস্ট-ওয়েস্ট মেট্রো পথের দৈর্ঘ্য হল ৫ কিলোমিটার। জানা গিয়েছে, সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত সর্বোচ্চ ভাড়া হবে ২০ টাকা। সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পৌঁছতে সময় লাগবে মাত্র ১৬ মিনিট।

এদিন রেলমন্ত্রী পীযূষ গোয়েল বলেন, ২০২০-র ১৪ ফেব্রুয়ারি সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা শুরু হয়। আবারও কলকাতা মেট্রো রেলের মুকুটে নয়া পালক যোগ হলো। ২৫ বছর পর ফের পাতাল প্রবেশ করবে কলকাতা মেট্রো। মহামারির মধ্যেও কর্মীরা দুর্দান্ত কাজ করেছে ফুলবাগান মেট্রো স্টেশনের কাজ শেষ করার জন্য। কলকাতা মেট্রো দেশের মধ্যে একমাত্র যা রেল মন্ত্রকের। দেশের বাকি জায়গায় মেট্রো কেন্দ্রীয় আবাসন ও নগরোন্নয়ন বিভাগের। কেন্দ্রে মোদি সরকার আসার পরে মেট্রোর কাজ দ্রুত শুরু হয়েছিল তার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমার তরফ থেকে অনেক ধন্যবাদ। কলকাতার মানুষরা রাস্তায় দীর্ঘক্ষন জ্যামের সম্মুখীন হয়। আশাকরি সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো চলাচলে সাধারণের সুবিধাই হবে। সেন্ট্রাল পার্ক, করুণাময়ী, সল্টলেক স্টেডিয়ামের মতো ব্যস্ত এবং অফিস এলাকাগুলিতে মেট্রো পরিষেবা হওয়ায় সাধারণ মানুষকে আর রাস্তায় বেশিক্ষণ জ্যামের সম্মুখীন হতে হবে না।

দুর্গাপুজার জন্য কলকাতাবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। বলেছেন, “আমি চাইবো মুম্বাইয়ে যেভাবে কোভিডের বিধিনিষেধ মেনে গণেশ পুজো হয়েছে সেভাবেই কলকাতায় দুর্গাপুজো হোক।”

আরও পড়ুন-নির্ধারিত সময়ের ১৩ ঘণ্টা আগে খুলছে শিয়ালদহ উড়ালপুল

Previous articleনির্ধারিত সময়ের ১৩ ঘণ্টা আগে খুলছে শিয়ালদহ উড়ালপুল
Next articleপর্ষদের অ্যাড হক কমিটি থেকে ইস্তফা দিব্যেন্দুর