‘নিজের চোখ, কান, মুখ বুজে বসে থাকবেন না’, শাখরুখের উদ্দেশ্যে মন্তব্য সায়নীর

কয়েকদিন আগেই উত্তরপ্রদেশের হাথরাসে ১৯ বছরের এক দলিত কন্যাকে গণধর্ষণের খবর সামনে এসেছে। ধর্ষকদের ওপর তো বটেই পুলিশ প্রশাসনের বিরুদ্ধেও ক্ষোভে ফেটে পড়ছে গোটা দেশ। তাদের বিরুদ্ধে উঠেছে রাতের অন্ধকারে কাউকে না জানিয়ে দেহ জ্বালিয়ে দেওয়া, নির্যাতিতার পরিবারকে পুলিশি গার্ড দিয়ে ভয় দেখিয়ে ঘরে বন্দি করে রাখার মতো অভিযোগ। শুধু হাথরাস নয়, এরপর একে একে উত্তরপ্রদেশে আরও বিভিন্ন জায়গায় ঘটেছে গণধর্ষণের মত ঘটনা, যার অধিকাংশই দলিত কন্যা ও নাবালিকা।

পরপর এমন ঘটনা ঘুম উড়িয়ে দিয়েছে সারা দেশের। সাধারন মানুষের পাশাপাশি ধিক্কার জানিয়েছেন, আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়া, অনুষ্কা শর্মা, কৃতি শ্যানন সহ অনেক তারকাই। তবে এত কিছুর পরেও একদম চুপ বলিউডের বাদশা। শুধু তাই নয়, সুশান্ত মৃত্যু থেকে মাদককাণ্ড কোনওকিছু নিয়েই মুখ খুলতে দেখা যায়নি কিং খানকে। এমন পরিস্থিতিতে কেন চুপ তিনি, তা নিয়েই এবার প্রশ্ন তুললেন অভিনেত্রী সায়নী গুপ্তা।

সম্প্রতি গান্ধী জয়ন্তীতে একটি টুইট করেছিলেন শাহরুখ খান। তিনি তাতে লেখেন, “এই গান্ধী জয়ন্তীতে আমরা আমাদের সন্তানদের খারাপ কিছু না শোনার, না দেখার এবং না বলার শিক্ষা দেবো।”

শাহরুখের এই টুইটের পরই তাঁকে উদ্দেশ্য করে পাল্টা টুইট করেন সায়নী। লেখেন, “আপনি মুখ খুলুন। ঠিক কথাটা বলুন। গান্ধীজি আমাদের শিখিয়েছিলেন, নিপীড়িত, শোষিত এবং আমাদের দলিত ভাই-বোনদের জন্য আওয়াজ তুলতে। নিজের চোখ, কান, মুখ বুজে বসে থাকবেন না।”

প্রসঙ্গত, বরাবরই পিঠ বাঁচিয়ে চলতে পছন্দ করেন কিং খান। এখনও পর্যন্ত দেশ বা বিদেশের কোনও বিতর্কিত বিষয় নিয়েই তাঁকে মুখ খুলতে দেখা যায়নি। স্বভাবতই উত্তরপ্রদেশে পরপর ধর্ষণ ও খুন কাণ্ড নিয়ে তিনি চুপই ছিলেন। এই কারণেই বলিউডের বাদশাকে একপ্রকার ভীতু বলেই তোপ দাগলেন অভিনেত্রী সায়নী গুপ্তা। তাঁর কথায়, শাহরুখ অন্যায়ের বিরুদ্ধে গলা ওঠানোর সাহস রাখেন না। তিনি নীরব দর্শক!

সাধারণত, বি-টাউনে কিং খানের বিরুদ্ধে মুখ খুলতে কাউকে দেখা যায় না। তবে সায়নী উল্টোটাই করলেন। যদিও শাহরুখ এখনও সায়নীর মন্তব্যের কোনও জবাব দেননি। তবে তিনি তবে তিনি আদৌ জবাব দেন কিনা এখন সেটাই দেখার। শাহরুখের সঙ্গে ২০১৬ সালে ফ্যান ছবিতে অভিনয় করেছিলেন সায়নী গুপ্তা।

আরও পড়ুন : ফের হাথরাসে নির্যাতিতার বাড়িতে সিট

সায়নির মত অনেকেরই মনে প্রশ্ন জেগেছে, তবে কি শাসক দলের মন পেতেই এসব বিষয় থেকে দূরত্ব বজায় রাখেন অভিনেতা? তিনি কি সত্যিই নিজের আখের গোছাতেই ‘সেফ সাইডে’ থাকতে চান?

Previous article“পলিগ্রাফ-নার্কো টেস্ট হোক অপরাধীদের!” সিটকে সাফ কথা হাথরাসের মৃতার মায়ের
Next articleতৃণমূল নেতাদের বেনজির আক্রমণ করে ৮ই নবান্ন নাড়িয়ে দেওয়ার হুমকি অর্জুন-সৌমিত্রর