“মোদির নয়া স্লোগান কণ্ঠস্বর চেপে রাখো”, হাথরাস নিয়ে তীব্র কটাক্ষ অধীরের

সব বিষয় নিয়ে তিনি সরব। ‘ভোকাল ফর লোকাল’ নিয়ে বিভিন্ন সরব হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু হাথরাসে দলিতকন্যার গণধর্ষণ ও খুনের ঘটনায় তিনি নীরব কেন? প্রশ্ন তুললেন কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, “সবকা সাথ, সবকা বিকাশ। আর হাথরাস নিয়ে নীরব”। তিনি স্পষ্ট বলেন, প্রধানমন্ত্রী ভন্ডামি প্রকাশ্যে চলে এসেছে। মোদির নতুন স্লোগান কণ্ঠস্বর চেপে রাখো।

রবিবার রাতে হাথরসের ঘটনায় প্রধানমন্ত্রীর নীরবতা নিয়ে প্রশ্ন তোলেন অধীর চৌধুরী। টুইটে কংগ্রেস সাংসদ লেখেন, এত দিন দেশ-বিদেশের প্রতিটি ঘটনায় নিজের মতামত জানিয়েছেন মোদি। কিন্তু হাথরসের হৃদয়বিদারক ঘটনায় এখনও তিনি নীরব। “আপনার সবকা বিকাশ মন্ত্র কোথায় গেল? হাথরাসের ঘটনায় ভণ্ডামি বেরিয়ে পড়েছে”। এরপর দ্বিতীয় টুইটে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে অধীর চৌধুরী লেখেন, “এ বার নতুন স্লোগান লিখুন, মুখ বন্ধ রাখো ভারত, কণ্ঠস্বর চেপে রাখো”।

শনিবার রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে হাথরাসে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অধীররঞ্জন চৌধুরীও। সেখান থেকে ফিরেও বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি। বলেন, “এত বড় পাপ ঘটে গেল, তারপরেও বিজেপির বিবেক জেগে উঠল না। এটা রামরাজ্য নাকি রাবণরাজ্য?”

হাথরাসের নারকীয় ঘটনা ঘটে যাওয়ার পরেও বিরোধীদের লাগাতার প্রশ্নের মুখে এখনও পর্যন্ত নীরব প্রধানমন্ত্রী। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বও এ নিয়ে কোনও মন্তব্য করেননি। এমনকী অটল টানেলের উদ্বোধনে গিয়েও দলিত তরুণীর উপর এই নির্মমতার বিষয়ে একটি শব্দ খরচ করেননি মোদি। এই বিষয় নিয়ে এবার তাঁর বিরুদ্ধে আক্রমণ শাণালেন অধীর।

আরও পড়ুন-উত্তরপ্রদেশ, বিহারের মত মাফিয়ারাজ এরাজ্যে, মুখ ফসকে এ কী বললেন দিলীপ?

Previous articleপুলিশের জালে আইপিএল বেটিং চক্রের মূল পাণ্ডা
Next articleফের বিজেপি শাসিত রাজ্যে গণধর্ষণের শিকার তরুণী