কৃতী পড়ুয়াদের সংবর্ধনা, নবান্নে ভার্চুয়াল অনুষ্ঠানের সূচনা করবেন মুখ্যমন্ত্রী

করোনা মোকাবিলায় দেশজুড়ে চলেছে দীর্ঘ লকডাউন পর্ব। সুরক্ষা-সচেতনতায় এখনও বন্ধ স্কুল-কলেজ-শিক্ষা প্রতিষ্ঠানগুলি। তারই মাঝে অবশ্য বিভিন্ন বোর্ডের পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। তবে খুব স্বাভাবিকভাবেই অন্যবারের এবার কৃতিদের সম্বর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা যায়নি। কিন্তু উৎসাহ প্রদানের জন্য সম্বর্ধনা থেকে কৃতী পড়ুয়াদের বঞ্চিত করতে চান না রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- মনীশ শুক্লা শ্যুটআউট: ময়না তদন্তে ইঙ্গিত কোন্ দিকে?

সামাজিক দূরত্ব বজায় রেখে ভিড় এড়িয়ে কৃতী ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা দিতে অভিনব উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। আজ, সোমবার নবান্ন সভাগৃহে সংবর্ধনা অনুষ্ঠানের ভার্চুয়াল সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা আবহের কথা মাথায় রেখেই অন্যান্যবারের মতো নেতাজি ইন্ডোর বা কোনও প্রেক্ষাগৃহে নয়, স্থানীয়ভাবে কৃতীদের হাতে তুলে দেওয়া হবে পুরস্কার ও সার্টিফিকেট। মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, সিবিএসই, আইসিএসই, মাদ্রাসা এবং জয়েন্টের প্রায় ৫০০ জনেরও বেশি কৃতীকে সংবর্ধনা দেওয়া হবে বলে।

মহকুমা এলাকা ভিত্তিতে এই কৃতীদের ভাগ করা হয়েছে। আজ প্রথমদিন বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর এবং পুরুলিয়ার কৃতীদের সংবর্ধনা দেওয়া হবে। স্থানীয় মহকুমা শাসকের অফিস থেকেই সম্বর্ধনা পাবে তারা। পুরস্কারের পাশাপাশি

প্রত্যেকের হাতে তুলে দেওয়া হবে মাস্ক এবং স্যানিটাইজারও।

Previous articleকরোনা আক্রান্ত অভিনেত্রী তামান্না ভাটিয়া, ভর্তি বেসরকারি হাসপাতালে
Next articleহাথরাস,গোর্খাল্যাণ্ডের উত্তাপের মাঝে নজরহীন আনাজের বাজারেও আগুন