শারদীয়া ডিজিটাল ইম্প্যাক্ট অ্যাওয়ার্ড: জমবে সোশ্যাল মিডিয়ার পুজোর শ্রেষ্ঠত্বের লড়াই

পুজোয় সোশ্যাল মিডিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই। শুরু হলো কিউ ওয়েটস “শারদীয়া ডিজিটাল ইম্প্যাক্ট অ্যাওয়ার্ড”র চতুর্থ এডিশন। যেখানে তিলোত্তমা কলকাতার দুর্গাপুজোর সেরা এবং সবচেয়ে তথ্যবহুল সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মগুলির সন্ধান। অতিমারির কারণেই এ বছর এই ডিজিটাল ইম্প্যাক্ট সবচেয়ে বেশি গুরুত্ব পাবে বলে মনে করে অন্যতম উদ্যোক্তা প্রখ্যাত জনসংযোগ সংস্থা “ক্যান্ডিড কমিউনিকেশন”। করোনা আবহে নিউ নরমালে সুরক্ষার খাতিরে সামাজিক দূরত্ব বিধি উৎসবের দিনগুলিতেও সকলকে এক জায়গায় হতে দেবে না। এই পুরস্কারটি লক্ষ্য কলকাতার বিভিন্ন পুজোর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে সেরাকে সম্মান জানানো। যার বার্তা সর্বাধিক মানুষের কাছে পৌঁছে যাবে। যে কোনও পুজো কমিটি http://bit.ly/3lvIFNN লিংকে ক্লিক করে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারে।

ক্লাব আরবানা ব্যাংকোয়েট হলে চতুর্থ এডিশনের এই ডিজিটাল ইম্প্যাক্ট অ্যাওয়ার্ডের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন প্রখ্যাত গায়ক সুরজিৎ চক্রবর্তী, গায়িকা ও জনপ্রিয় টিভি সঞ্চালক পরমা বন্দ্যোপাধ্যায়ের, ডিজে আকাশ রোহিরা, ক্যান্ডিড কমিউনিকেশন-এর ডিরেক্টর পারমিতা ঘোষ ও আনেক্স কলেজের ডিটেক্টর বিকাশ সিং। এছাড়াও জুম প্লাটফর্মে উপস্থিত ছিলেন কানাডার মিসিসাগা প্রধান স্পনসর কিউ ওয়েটস-এর ডিরেক্টর দীপাঞ্জন বিশ্বাস, লন্ডনের প্রখ্যাত বুটিক মায়োসূত্রর কর্ণধার প্রবাসী ফ্যাশন ডিজাইনার রোশনি মুখোপাধ্যায় ও ক্যান্ডিড কমিউনিকেশন-এর ইউকে-এর ডিরেক্টর সায়ন দাস অধিকারী।

এই নির্বাচনটি তিনটি মানদণ্ডের ভিত্তিতে ঘোষণা করা হবে। “সেরা ডিজিটাল ইম্প্যাক্ট অ্যাওয়ার্ড”, “জুরি’স চয়েজ অ্যাওয়ার্ড” এবং “পিপল’স চয়েজ অ্যাওয়ার্ড”। এছাড়াও সামাজিক সুরক্ষা বিধি ও স্বাস্থ্য বৃদ্ধির পাশাপাশি যে পুজো প্যান্ডেল সব রকমের স্যানিটাইজেশন-এর নিয়মাবলী বজায় রাখবে, তাদের মধ্যে সেরা একটি পূজা কমিটির হাতে কিউ ওয়েটস তুলে দেবে এক বিশেষ পুরস্কার।

সুদূর কানাডা থেকে এই অনুষ্ঠানে অংশ নিয়ে কিউ ওয়েটসের ডিরেক্টর দীপাঞ্জন বিশ্বাস জানালেন, ” পশ্চিমবঙ্গের দুর্গাপুজো সারা পৃথিবীর বিখ্যাত। আর প্রবাসী বাঙালি হয়ে এই ডিজিটাল ইম্প্যাক্ট অ্যাওয়ার্ড-এর সঙ্গে যুক্ত হতে পেরে আমরা গর্বিত। ইতিমধ্যেই এই অ্যাওয়ার্ড চার বছরে পা দিয়েছে এবং বিপুল জনপ্রিয়তা লাভ করেছে। যেহেতু এটা অতিমারির বছর তাই স্যানিটাইজেশন এবং সুরক্ষা বিধি অনুসরণ করা একটি বড় মানদন্ড। আমরা সেই পুজো কমিটিকে বিশেষভাবে পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছি যারা এই সমস্ত সুরক্ষা ব্যবস্থা মেনে চলবে।”

প্রসঙ্গত পূর্ব ভারতে এই প্রথম কেউ ওয়েট নিয়ে এসেছে এক ভার্চুয়াল লাইনে দাঁড়ানোর অ্যাপ এবার থেকে এই অ্যাপে সবাইকে যেখান থেকে ইচ্ছা লাইনে দাঁড়ানোর সুযোগ করে দেবে সশরীরে উপস্থিত না থেকেই।

শারদীয়া ডিজিটাল ইম্প্যাক্ট অ্যাওয়ার্ডের প্রধান স্পনসর কিউ ওয়েটস। এছাড়া প্রখ্যাত মিষ্টির ব্র্যান্ড বাঞ্ছারাম সুইটস পার্টনার, লন্ডনের মায়োসূত্র ইন্টারন্যাশনাল গুডউইল পার্টনার, ৯১.৯ ফ্রেন্ডস এফএম রেডিও পার্টনার, ক্লাব আরবানা ভেন্যু পার্টনার, আর ডায়লগ-ইন সোশ্যাল মিডিয়া পার্টনার।

আরও পড়ুন- এক সপ্তাহে ৩ বার! ফের রিলায়েন্সে বিদেশি বিনিয়োগের ঘোষণা

এদিনের অনুষ্ঠানে যোগ দিয়ে সুরজিৎ থেকে পরমা, সবাই মানুষকে আবেদন করেছেন সামাজিক দূরত্ব বজায় রাখার। এই বছরটা অন্তত প্যান্ডেলে প্যান্ডেলে ভিড় না করে বাড়াতেই আন্দন করতে বলেন সুরজিৎ-পরমা।

ক্লাব আরবানার ডিরেক্টর রাহুল টোডি বলেন, “এবার কোভিড পরিস্থিতিতে দুর্গাপুজোর ডিজিটাল মাধ্যম জনপ্রিয় হবে। পুজোতে আমরা আনন্দ করবো, কিন্তু অতিমারির বিষয়টি ভুললে চলবে না। সবাইকে সতর্ক থাকতে হবে।”

আরও পড়ুন- বন্ধ নবান্ন: অভিযান জারি বিজেপির, প্রস্তুত পুলিশ-প্রশাসন

ক্যান্ডিড কমিউনিকেশন-এর ডিরেক্টর পারমিতা ঘোষও সকলকে এবার ডিজিটাল পুজো উৎসব দেখার আহবান করেন।

Previous articleবন্ধ নবান্ন: অভিযান জারি বিজেপির, প্রস্তুত পুলিশ-প্রশাসন
Next articleডাঃ পি কে বন্দ্যোপাধ্যায় প্রয়াত