চুক্তি সম্পন্ন, লাল-হলুদ জার্সিতে ময়দান কাঁপাতে তৈরি অস্ট্রেলিয় ডিফেন্ডার নেভিল

আনুষ্ঠানিকভাবে সম্প্রতি প্রেসবিজ্ঞপ্তি করে জানিয়ে দেওয়া হয়েছে চলতি বছরে আইএসএলের আঙিনায় পা রাখছে ইস্টবেঙ্গল। এরই মাঝে এবার দ্বিতীয় চমকটি এল ইস্টবেঙ্গল ফ্যানেদের জন্য। বহু প্রতীক্ষিত অস্ট্রেলিয়ান ডিফেন্ডার স্কট নেভিল অবশেষে সই করলেন ইস্টবেঙ্গলে। অস্ট্রেলিয়ার ‘এ’ লিগের দল ব্রিসবেন রোয়ার থেকে এক মরশুমের জন্য তিনি এলেন ইস্টবেঙ্গলে। জানা গিয়েছে ৬ ফুট ২ ইঞ্চির এই ফুটবলার মূলত খেলেন রাইট ব্যাকে, পাশাপাশি সেন্টার ব্যাকেও রীতিমতো স্বচ্ছন্দ তিনি।

ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে ব্রিটিশ বংশোদ্ভূত অস্ট্রেলীয় ফুটবলার স্কট নেভিল বলেন, ‘ভারত আমার কাছে এক নতুন চ্যালেঞ্জের জায়গা। লাল-হলুদ জার্সি গায়ে মাঠে নামতে আমি মুখিয়ে রয়েছি। আমি এটাও জানি লাল-হলুদ সমর্থকদের অনেক প্রত্যাশা রয়েছে আমার উপর। সেহেতু আমি ইস্টবেঙ্গল সমর্থকদের কথা দিচ্ছি, ক্লাবকে সাফল্য এনে দেওয়ার জন্য চেষ্টার কোনও ত্রুটি রাখব না।’ তথ্য অনুযায়ী, ২০১৯-২০ মরসুমে রবি ফাওলারের কোচিংয়ে ব্রিসবেন রোয়ারে খেলেন নেভিল। সেখানে দলকে প্লে-অফে তুলে আনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন এই ফুটবলার। ব্রিসবেন রোয়ারের হয়ে শেষ পঁচিশটি ম্যাচে নজরকাড়া পারফরম্যান্স ছিল তাঁর।

আরও পড়ুন: বিতর্ক উস্কে মাঠের মধ্যেই হাতাহাতিতে জড়ালেন দুই ক্রিকেটার

শুধু তাই নয়, সূত্র মারফত জানা যাচ্ছে এশিয়া কোটায় নেভিল ছাড়াও ফাওলারের মাধ্যমে আরও অন্তত দুজন ‘এ’ লিগের ফুটবলার সই করতে পারেন ইস্টবেঙ্গলে। পাশাপাশি প্রিমিয়ার লিগে খেলার জন্য ৩ জন ফুটবলারের সঙ্গে ইস্টবেঙ্গলের চুক্তি প্রায় চূড়ান্ত অবস্থার মধ্যে রয়েছে। অনুমান করা হচ্ছে আগামী ৪৮ ঘন্টার মধ্যে শ্রী সিমেন্ট ইস্ট বেঙ্গল ফাউন্ডেশনের কর্তারা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে পারেন ৪ থেকে ৫ জন বিদেশি প্লেয়ারের নাম।

Previous articleবিতর্ক উস্কে মাঠের মধ্যেই হাতাহাতিতে জড়ালেন দুই ক্রিকেটার
Next articleঅনলাইন পরিষেবা বন্ধ এসবিআইয়ের, সমস্যায় গ্রাহকরা