বিজেপি নেত্রী ইরাবতীকে ‘আইটেম’ বলে সম্মোধন কমলনাথের, বিতর্ক তুঙ্গে

আগামী ৩ নভেম্বর মধ্যপ্রদেশের ২৮ টি কেন্দ্রে উপ নির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। হারানো ক্ষমতা ফিরে পাওয়ার আশায় এই নির্বাচনকে পাখির চোখ করে উঠেপড়ে লেগেছে কংগ্রেস। জোরকদমে চলছে নির্বাচনী প্রচার। তেমনই এক নির্বাচনী প্রচারে গিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ। মধ্যপ্রদেশের প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেত্রী ইরাবতী দেবীকে ‘আইটেম’ বলে সম্বোধন করলেন তিনি। প্রাক্তন মুখ্যমন্ত্রীর এহেন মন্তব্যে রীতিমতো বিতর্ক শুরু হয়েছে।

আসন্ন উপ-নির্বাচন উপলক্ষে মধ্যপ্রদেশের ডাবরা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হয়েছেন ইরাবতী দেবী। সম্প্রতি সেখানেই নির্বাচনী প্রচারে গিয়েছিলে কমলনাথ। ভরা জনসভায় দাঁড়িয়ে কমলনাথ বলেন, ‘আমাদের প্রার্থী তো আর ওনার মত নয়। কী যেন নাম তাঁর?’ এরপর জনতা সমস্বরে ‘ইরাবতী’ বলে চিৎকার করে ওঠে। ফের কমলনাথ বলেন, ‘আমি আর নাম কি নেব আপনারা তো ওনাকে আমার চেয়ে বেশি চেনেন। আপনাদের উচিত ছিল আমাকে সতর্ক করে দেওয়া কী রকম আইটেম উনি।’ প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতার এহেন মন্তব্যের পর রীতিমতো বিতর্ক শুরু হয়েছে। পাল্টা কংগ্রেসকে তোপ দেগেছে বিজেপি।

আরও পড়ুন: “কোন সাহসে বাংলার মানুষকে হুমকি দিচ্ছেন?” অমিতকে তীব্র কটাক্ষ অভিষেকের

দলীয় প্রার্থীর বিরুদ্ধে এহেন কুমন্তব্যের পর একটি টুইট করতে দেখা গিয়েছে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে। টুইটে তিনি লেখেন, ‘এই ধরনের মন্তব্য কংগ্রেসের সামন্ততান্ত্রিক মনোভাবের একটি জ্বলন্ত উদাহরণ। ইরাবতী দেবী একজন দরিদ্র কৃষক পরিবারের সন্তান। যিনি অনেক কষ্ট করে চাষের কাজ করে মেয়েকে বড় করে তুলেছেন। আজ তিনি মানুষের সেবায় ব্রতী হয়েছেন।’ পাশাপাশি কমলনাথের এই মন্তব্যের জেরে সোমবার সকাল দশটা থেকে বারোটা পর্যন্ত মৌন প্রতিবাদে বসে বিজেপি। প্রসঙ্গত, একটা সময়ে কংগ্রেস নেত্রী ছিলেন ইরাবতী দেবী। মধ্যপ্রদেশের মন্ত্রীও ছিলেন তিনি। পরে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার দলত্যাগের পর তার হাত ধরেই বিজেপিতে যোগ দেন ইরাবতী।

Previous articleশিলিগুড়িতে ক্রিকেট স্টেডিয়ামের পক্ষে সওয়াল ঋদ্ধিমানের
Next articleঅনুরাগ কাণ্ডে এবার প্রাক্তন ক্রিকেটার ইরফানের নাম জড়ালেন পায়েল