‘জো,কমলা শীর্ষে থাকলে ওঁর মুখ থেকে প্রলাপ শুনতে হবে না’, ট্রাম্পকে আক্রমণ ওবামার

‘জো,কমলা শীর্ষে থাকলে ওঁর মুখ থেকে প্রলাপ শুনতে হবে না’, ট্রাম্পকে আক্রমণ ওবামার। “করোনার হাত থেকে নিজেই নিজেকে রক্ষা করতে পারেনি ও আবার আমাদের সুরক্ষা দিতে পারবে কীভাবে!” মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে এই ভাবেই আক্রমণ করলেন প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা। বললেন, “আমেরিকায় বহু মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছে। এখনও বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত আট মাস ধরে রয়েছে এমন পরিস্থিতি। ট্রাম্প আমাদের সুরক্ষা দিতে পারবেন না। তিনি তো নিজেকে করোনার হাত থেকে রক্ষা করতে পারেননি।”

বুধবার ফিলাডেলফিয়ায় ‘লিঙ্কন ফিনান্সিয়াল ফিল্ডে’র কাছে বক্তব্য রাখার সময় ওবামা বলেন, “গত আট মাসে কোভিডের প্রকোপে দেশে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ডোনাল্ড ট্রাম্প আমাদের সুরক্ষা দিতে পারবেন না। তিনি তো নিজেকে রক্ষা করার প্রাথমিক পদক্ষেপগুলিই করে উঠতে পারেননি।” এরপর আরও একধাপ এগিয়ে ট্রাম্পকে ব্যাঙ্গের সুরে ওবামা বলেন, “এটা রিয়েলিটি শো নয়। কিন্তু তাঁর অযোগ্যতার এমন এক ‘রিয়েলিটি’, যার মধ্যে মানুষকে থাকতে হচ্ছে।”

প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিসের নাম করে ওবামা বলেন,”জো, কমলা শীর্ষে থাকলে আপনাদের প্রতিদিন ওঁর মুখ থেকে প্রলাপ শুনতে হবে না। আপনারা নিজেদের জীবনযাপন করবেন এটা ভেবে যে, প্রেসিডেন্ট অন্তত এমন কন্সপিরেসি থিয়োরি রিটুইট করবেন না, যেখানে দাবি করা হবে পৃথিবীজুড়ে ছড়িয়ে রয়েছে গোপন কেবল কিংবা মার্কিন ‘নেভি সিল’ বিন লাদেনকে হত্যা করেনি।” অবামা আশা না হারানোর প্রসঙ্গে তিনি আরও বলেন, “আশা মানে অন্ধ আশাবাদ নয়। সমস্যাকে না এড়িয়ে কঠিন সময়েও বিশ্বাস রাখতে পারা। আশা হল এটাই যে, আমরা এটাকে অতিক্রম করতে পারব এবং আরও সুন্দর একটা পৃথিবী পাব। এই ভেবেই আমি গত চার বছর ধরে আশা হারাইনি। আমি অবসাদে ভুগছিলাম। কিন্তু আশা হারাইনি।”

আরও পড়ুন-এবার ব্রাজিলে অ্যাস্ট্রজেনেকার ট্রায়ালে মৃত্যু এক স্বেচ্ছাসেবকের

Previous articleএবার ব্রাজিলে অ্যাস্ট্রজেনেকার ট্রায়ালে মৃত্যু এক স্বেচ্ছাসেবকের
Next articleদশমীর পরেই ১০০ টাকা কিলো দরে মিলবে পেঁয়াজ, আশঙ্কা বাজার বিশেষজ্ঞদের