পরিচালককে খুনের হুমকি,মুরলীধরনের বায়োপিক নিয়ে অনিশ্চয়তা

টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক উইকেট সংগ্রাহক শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনার মুথাইয়া মুরলীধরনের বায়োপিক ‘৮০০’ -এর পরিচালককে খুনের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ । এই বায়োপিকের মূল চরিত্রে অভিনয় করবেন তামিল অভিনেতা বিজয় সেতুপতি। শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার টেস্টে ৮০০ উইকেটের মালিক।
এটিকে মূল ফোকাস করেই মুরলিকে নিয়ে সিনেমা তৈরি করছেন বিখ্যাত তামিল পরিচালক সেনু রামস্বামী। কিন্তু ‘৮০০’ নামক এই ছবি তৈরি করতে গিয়ে রামস্বামী পড়েছেন তোপের মুখে। হত্যার হুমকি পর্যন্ত দেওয়া হচ্ছে তাকে।
কারণ, তামিলদের একাংশ মুরলীকে ‘বিশ্বাসঘাতক’ ভাবেন। অভিযোগ, মুরলী কখনই তাদের বিরুদ্ধে শ্রীলঙ্কা সরকারের অত্যাচারের প্রতিবাদ করেননি। উল্টে দেশের সরকারকে সমর্থন করেছেন।
২০০৯ সালে তামিলদের সঙ্গে সেনাবাহিনীর যুদ্ধ শেষ হওয়ার পর মুরলীর একটি বিবৃতি নিয়ে আজও বিতর্ক হয়। নিন্দুকেরা বলেন, মুরলী নাকি বলেছিলেন, তামিলদের মৃত্যুতে তিনি খুশি! সম্প্রতি এক খোলা চিঠি লিখে মুরলী এই অভিযোগ অস্বীকার করেছেন এবং জানিয়েছেন তার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।
এসব কারণেই তামিলরা চায়না, মুরলীকে নিয়ে সিনেমা হোক। তামিল তারকা সেতুপতি সিনেমায় অভিনয় করতে রাজি হওয়ার পর তার মেয়েকেও ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে সোশ্যাল মিডিয়ায়। পরে স্বয়ং মুরলীধরনের অনুরোধেই সিনেমা থেকে সরে দাঁড়ান সেতুপতি। এরপর টার্গেট করা হয়েছে সেনু রামস্বামীকে। সোশ্যাল সাইটে তাকে ক্রমাগত খুনের হুমকি দেওয়া হচ্ছে!
পরিচালক টুইট করে জানিয়েছেন ‘আমার জীবন এখন হুমকির মুখে। মুখ্যমন্ত্রীর সাহায্য করা উচিত। অনেকের মতো আমিও অভিনেতা বিজয় সেতুপাতিকে “৮০০” সিনেমা থেকে সরে দাঁড়ানোর অনুরোধ করি। তার মেয়ের মতো আমিও হুমকি পাচ্ছি। প্রকাশের অযোগ্য ভাষা ব্যবহার করা হচ্ছে। হোয়াটসঅ্যাপও খুলতে পারছি না। চেন্নাই পুলিশের কাছে অভিযোগ করেছি।’
সবমিলিয়ে যা পরিস্থিতি শেষপর্যন্ত মুরলীধরনের বায়োপিক আদৌ দিনের আলো দেখবে নাকি স্থগিত হয়ে যাবে, তি নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে ।

Previous articleআলাদিনের “আশ্চর্য প্রদীপ” বিক্রি আড়াই কোটি টাকায়! ক্রেতা বিলেত ফেরৎ ডাক্তার
Next articleবিজেপিকে দুষে বিমল গুরুংকে স্বাগত জানাতে সভা-সমাবেশ শুরু দার্জিলিঙে