আলাদিনের “আশ্চর্য প্রদীপ” বিক্রি আড়াই কোটি টাকায়! ক্রেতা বিলেত ফেরৎ ডাক্তার

আরব্য রজনীর কাল্পনিক চরিত্র বা ঘটনা নয়, একেবারে বাস্তব। ঘটনাস্থলও আরব দেশ নয়, এটা একুশ শতকের উত্তরপ্রদেশ। আশ্চর্য হবেন না, গল্প মনে হলেও সত্যি! আড়াই কোটি টাকায় বিক্রি হল আলাদিনের আশ্চর্য প্রদীপ।

সম্প্রতি, এক চিকিৎসককে আরব্য উপন্যাসে আলাদিনের কাল্পনিক গল্প শুনিয়েই আড়াই কোটি টাকায় “আশ্চর্য প্রদীপ” বিক্রি করলো দুই প্রতারক। তাও আবার হাতুড়ে চিকিৎসক নন, খাস বিলেত ফেরত ডাক্তার! তিনি যখন বুঝলেন ঠকে গিয়েছেন তখন পুলিশের দ্বারস্থ হন। শেষ পর্যন্ত অবশ্য ওই প্রদীপের মালিক ও দৈত্যকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গিয়েছে, উত্তরপ্রদেশের খারনগর এলাকার বাসিন্দা চিকিৎসক লাকি খান ব্রহ্মপুরী থানায় অভিযোগ দায়ের করে জানান, বিপুল ক্ষমতাশালী ও অর্থবান হওয়ার লোভেই তিনি আলাদিনের আশ্চর্য প্রদীপ কিনেছিলেন। কিন্তু আড়াই কোটি টাকা নিয়েও প্রদীপ তাঁকে দেওয়া হচ্ছে না। প্রথমে পুলিশের কাছেও বিষয়টি বোধগম্য হয়নি।

কিন্তু পরে বোঝা যায় প্রতারকদের কবলে পড়েছেন ওই বিলেত ফেরত চিকিৎসক। এরপরই আসল রহস্যভেদে তদন্ত শুরু করে পুলিশ। তদন্তের পর পুলিশ জানায়, ২০১৮ সালে সামিনা নামক এক রোগীনীর অপরেশন করেন এই লাকি খান। সে সময়ে সামিনার বাড়িতে মাঝমাঝেই ড্রেসিং করতে যেতেন। সেখানেই স্বঘোষিত তান্ত্রিক ইসলামুদ্দিনের সঙ্গে আলাপ হয় তাঁর। ইসলামুদ্দিন জানায়, আরব্য উপন্যাসে থাকা আলাদিনের আশ্চর্য প্রদীপ এখন তাঁর কাছেই রয়েছে। এমনকী সেই প্রদীপ বিক্রির লোভ দেখানো হয় চিকিৎসককে। বোঝানো হয়, যে কোনও ইচ্ছাপূরণের ক্ষমতা রয়েছে এই প্রদীপের।

এখানেই শেষ নয়। চোখের সামনে আনিক নামক এক বন্ধুকে সঙ্গে নিয়ে ইসলামুদ্দিন ওই প্রদীপ থেকে ”জিন” বার করিয়েও দেখায়। আর তাই দেখেই বিশ্বাস করে প্রদীপটি আড়াই কোটি টাকায় কিনে নেন লাকি। কিন্তু পুরো টাকা মিটিয়েও তাঁর হাতে আসে না প্রদীপ। জানানো হয়, প্রদীপটি দেওয়া যাবে না কারণ, সেটি ছুঁলে নাকি তাঁর ক্ষতি হয়ে যেতে পারে।

এরপর পুলিশের দ্বারস্থ হন চিকিৎসক। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, তান্ত্রিক পরিচয় দেওয়া ইসলামুদ্দিন আসলে সামিমার স্বামী। বন্ধু আনিসের সাহায্য নিয়ে জিন সেজেছিল ইসলামুদ্দিন নিজেই। এরপরই ইসলামুদ্দিন ও আনিসকে গ্রেফতার করা হয়। সামিমা পলাতক। তার খোঁজ চালাচ্ছে পুলিশ।

আরও পড়ুন-প্রয়াত গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী কেশুভাই প্যাটেল, শোক বার্তা নরেন্দ্র মোদির

Previous articleনাবালকের মৃত্যুতে বীরভূমে ধুন্ধুমার,  জাতীয় সড়ক অবরোধ
Next articleপরিচালককে খুনের হুমকি,মুরলীধরনের বায়োপিক নিয়ে অনিশ্চয়তা