ধনকড়ের বিরুদ্ধেই মামলা রাজভবনের দুই কর্মীর!

এবার রাজ্যপালের বিরুদ্ধে মামলা দায়ের আদালতে। আর তা করলেন রাজভবনের কর্মীরা। রাজ্যপাল জগদীপ ধনকড়ের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন রাজভবন থেকে বদলি করে দেওয়া হাউস কিপার মৌ মিত্র সরকার এবং মেসেঞ্জার পার্থপ্রতিম ঘোষ। তাঁদের দাবি, রাজভবন ক্যাডারের স্বীকৃতি বাতিল করা যাবে না। বেতন বন্ধ করা যাবে না। ৫ অক্টোবর হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে দায়ের করা মামলায় রাজ্য সরকারকেও পক্ষ করা হয়েছে। রাজভবন ক্যাডারের আরও পাঁচ গ্রুপ সি কর্মীকে রাজ্যপালের নির্দেশে স্ট্যান্ড রিলিজ করে দেওয়া হয়েছে। এই পাঁচ জন হলেন- দপ্তরি সুকুমার সাঁপুই, হাউস বেয়ারার দোমন ঠাকুর‌, চাপরাশি প্রমথনাথ, হাউস হোল্ড সুপার ভাইজার বিজয় লেপচা এবং খিদমতগার গোপাল সাহা।

প্রভিশন অফ রুল ৯৭, নোটিফিকেশন নম্বর ১৭৫–এফ (‌পি)‌ ৯.‌১.‌২০১৪ অনুযায়ী এই পাঁচজনকে রাজ্য সরকার যে কোনও দফতরের ডেপুটেশনে পাঠানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে এবং সেই নির্দেশের স্বাক্ষর করেছেন খোদ জগদীপ ধনকড়।

স্ট্যান্ড রিলিজ করে দেওয়ার অর্থ কোনও নির্দিষ্ট পদে বদলি হওয়ার আগেই তাঁদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া। এই পাঁচজনকে রাজ্য সরকারের স্বরাষ্ট্র দফতরে যোগাযোগ করতে বলা হয়েছে। প্রশাসন সূত্রে খবর, রাজ্য সরকারের এখন পুজোর ছুটি চলছে। তার মধ্যে এভাবে কোনও কর্মীকে স্ট্যান্ড রিলিজ দেওয়া যায় না। তাছাড়া এই পাঁচ জন সরাসরি রাজভবন থেকেই নিয়োগপত্র পেয়েছিলেন। ফলে তাঁদের রাজ্য সরকারের অন্য কোনও দফতরে কাজে যোগ দেওয়ারও সুযোগ নেই।

এরই বিরুদ্ধে মামলা দায়ের করেছেন দুজন। আগেই রাজভবন থেকে তথ্য প্রকাশের অভিযোগ করেন রাজ্যপাল। তারপরে 5 জন কর্মীকে ফিরিয়ে নিতে বলেন নবান্নকে। কিন্তু তারপরই শারোদৎসব শুরু হয়ে যায় বাংলায়। কিন্তু তা সত্বেও উৎসবের মরসুমে কর্মীদের কাজ থেকে অব্যাহতি দিয়ে দেওয়া হয়। এর জেরে রাজ্য-রাজভবন ক্ষোভ সৃষ্টি হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন- কালীপুজোর আগেই বিখ্যাত চাম্পাহাটি থেকে উদ্ধার ৬ লক্ষ টাকার নিষিদ্ধ বাজি

Previous articleকালীপুজোর আগেই বিখ্যাত চাম্পাহাটি থেকে উদ্ধার ৬ লক্ষ টাকার নিষিদ্ধ বাজি
Next articleতিনকাঠা জমি শ্মশানের জন্য দান করা হবে, আশ্বাসের পরই শেষকৃত্য সম্পন্ন বিধানসভার ডেপুটি স্পিকারের